চেন্নাইয়ে স্টেডিয়ামের বাইরে কাবেরী ইস্যুতে উত্তাল বিক্ষোভ, মোতায়েন ৪ হাজার পুলিশ, গ্রেফতার ১২

Posted By:

রাত আটটায় ম্যাচ হওয়া নিয়ে এখনও কোনও সংশয় না থাকলেও চিপক স্টেডিয়ামের বাইরে কাবেরী ইস্যুতে তামিলদের একটি দল চূড়ান্ত বিক্ষোভ শুরু করেছে। যার জেরে স্টেডিয়ামের বাইরে মোতায়েন করা হয়েছে অন্তত চার হাজার পুলিশকর্মী। সবমিলিয়ে এখনও ১২ জন বিক্ষোভকারীকে পুলিশ গ্রেফতার করে নিয়ে গিয়েছে। চেন্নাই ও কলকাতা দুই দলেরই বিকেল নাগাদ স্টেডিয়ামে আসার কথা। তখন বিক্ষোভ কোন পথে এগোয় সেটাই দেখার।

হাজার হাজার পুলিশ মোতায়েন

হাজার হাজার পুলিশ মোতায়েন

চেন্নাইয়ের অতিরিক্ত কমিশনার এমসি সারাঙ্গন পুলিশের সঙ্গে জরুরি বৈঠক সেরেছেন। বম্ব ডিসপোজাল স্কোয়াড ও বম্ব ডিটেকশন স্কোয়াড চিপক স্টেডিয়ামে মোতায়েন করা হয়েছে। স্টেডিয়ামের বাইরে-ভিতরে ৪ হাজার পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে।

[আরও পড়ুন:চেন্নাইয়ে মহারণ! দু'বছর পরে চিপকে নামছে সিএসকে, বিপক্ষে কেকেআর, পাল্লা ভারী কাদের, পড়ুন প্রিভিউ]

স্টেডিয়ামে কড়া নিরাপত্তা

স্টেডিয়ামে কড়া নিরাপত্তা

পুলিশের তরফে জানানো হয়েছে, ম্যাচ টিকিট নেই এমন শিশুদের স্টেডিয়ামে প্রবেশ করানো যাবে না। স্টেডিয়ামের বাইরে বিক্ষোভকারীদের ধরনা আটকাতে বিশেষ ব্যবস্থা নিচ্ছে পুলিশ। মূল বিক্ষোভ দেখাচ্ছে তামিঝাগা ভাজভুরিমাই কাটচি দলের সদস্যরা।

হোটেলে আটক খেলোয়াড়রা

হোটেলে আটক খেলোয়াড়রা

আইপিএলে দুই দলের সদস্য খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা আলওয়ারপেটের ক্রাউন প্লাজা ও এগমোর-এর রাডিসন ব্লু হোটেলে রয়েছেন। তাদের বাইরে বেরোতে দেওয়া হয়নি। মূলত স্টেডিয়ামের এক নম্বর গেটের সামনেই মূল বিক্ষোভ চলছে। সেখান থেকেই পুলিশ গ্রেফতার করেছে বেশ কয়েকজনকে।

আইপিএলকে সামনে রেখে বিক্ষোভ

আইপিএলকে সামনে রেখে বিক্ষোভ

চেন্নাইয়ে ম্যাচ বয়কটের আওয়াজ ক্রমশ জোরদার হচ্ছে। কেন ক্রিকেটকে টার্গেট করা হচ্ছে। নতুন তৈরি মঞ্চ তামিঝাগা ভাজভুরিমাই কাটচি দলের সদস্যরা জানাচ্ছেন, তাঁরা ক্রিকেটের বিরোধী নন। তবে আইপিএল বয়কট করে বা ম্যাচ বন্ধ করে এই ইস্যুটি সকলের চোখের সামনে তুলে ধরা যাবে।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Tuesday, April 10, 2018, 15:06 [IST]
Other articles published on Apr 10, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali