বিশ্বকাপের টিকিট আফগানিস্তানের, মাতলেন সেলিব্রেশনে

Posted By: Debalina Dutta

আফগানিস্তান আয়ারল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে সুপার সিক্সের ফাইনাল ম্যাচে। আর এর জেরেই বিশ্বকাপের মূলপর্বে পৌঁছে গেল ভারতের এই প্রতিবেশী দেশ। অথচ গতবার বিশ্বকাপের মূলপর্বে খেলেছিল আয়ারল্যান্ড।

বিশ্বকাপের টিকিট আফগানিস্তানের

এবার ২০১৯ বিশ্বকাপের মূলপর্বে খেলবে আফগানিস্তান। এছাড়া আগেই পৌঁছে গেছে ওয়েস্টইন্ডিজ। ইংল্যান্ড-ওয়েলসে -র টিকিট পেয়ে তারা দারুণ খুশি। এবারের বিশ্বকাপে ১০ টি দল খেলছে। মে ৩০ থেকে ১৪ জুলাই ২০১৯ বিশ্বকাপ চলবে।

জয়ের পরেই আফগানিতস্তানে ড্রেসিংরুমে বসে আনন্দের ফোয়ারা। রশিদ খানের নেতৃত্বে তারা জানিয়েছে,'উই আর ইন।'

আফগানিস্তান যোগ্যতা অর্জনপর্বে রীতিমতো কাঠখড় পুইয়েছে। তাঁরা যোগ্যতা অর্জনপর্বে পরপর তিনটি ম্যাচ হেরেছিল। এশিয়ান মিনোসদের কাছে বিশ্বকাপের যোগ্যতা অর্জনই অসম্ভব মনে হচ্ছিল। কিন্তু তারা হার মানেননি। কিন্তু এর পরের সবকটি ম্যাচে জিতেছে তারা। তারপর সুপার সিক্সের জন্য ছাড়পত্র পায়।

জিম্বাবোয়ে সংযুক্ত আরব আমিরশাহীর কাছে অদ্ভুতভাবে হারে। যারফলে আয়ারল্যান্ড বনাম আফগানিস্তান ম্যাচ ওপেন হয়ে যায়। যে ম্যাচ জিতবে সেই পাবে বিশ্বকাপের টিকিট। আয়ারল্যান্ড টসে জিতে ৫০ ওভারে ৭ উইকেটে ২০৯ তুলেছিল। পল স্টারলিং ও কেভিন ও ব্রায়েন আইরিশদের হয়ে বড় রান করেন। রশিদ খান ৪০ রানে ৩ উইকেট নেন। কেরিয়ারে একদিনের ম্যাচে ৯৯ টি উইকেট পেলেন।

এদিকে রান তাড়া করতে নেমে মহম্মদ শাহজাদ ৫০ বলে ৫৪ রান করেন, এছাড়া আসগার স্ট্যানিকাজাই ও নাজিবুল্লা জাদরান দলের জয়ের দিকে এগিয়ে নিয়ে যায়।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Saturday, March 24, 2018, 15:36 [IST]
Other articles published on Mar 24, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali