মরশুম শুরুর আগেই ঘোর দুঃসংবাদ কেকেআরে, ফের কাঁধে চোট ক্রিস লিনের

Posted By: Debalina Dutta

আইপিএল মরশুম শুরুর আগেই কেকেআর ও ফ্যানদের জন্য ঘোর দুঃসংবাদ। নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন ঘটে গেল বিপর্যয়।

দুঃসংবাদ কেকেআরে, ফের কাঁধে চোট ক্রিস লিনের

চোট প্রবণ ক্রিস লিন আবার চোটের কবলে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে ফিল্ডিং করার সময়ে ডান কাঁধে চোট পেলেন তিনি। নিউজিল্যান্ডের ইনিংস তখন মাঝপথে। সেসময় মিডফিল্ডে একটি বল আটকাতে গিয়ে ডাইভ দেন লিন। খারাপ ভাবে মাটিতে পড়ায় চোট লাগে। আঘাত এতটাই গুরুতর ছিল যে মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হয় লিনকে। ‌পরে এক্স-রে করার পর দেখা যায়, কাঁধের হাড় না ভাঙলেও তা সরে গিয়েছে।

দুঃসংবাদ কেকেআরে, ফের কাঁধে চোট ক্রিস লিনের

আগামী সপ্তাহ থেকে শুরু হওয়া পাকিস্তান প্রিমিয়ার লিগে অংশ নিতে পারবেন না ডানহাতি ধামাকাদার এই অজি ক্রিকেটার। কিন্তু এপ্রিল থেকে শুরু হতে চলা আইপিএলে খেলা নিয়ে এখনও আশাবাদী লিন। তবে সেটা কতটা সত্যিই সম্ভব তার ওপর এখন সন্দের চার রয়েছে। আরও খানিকটা ডাক্তারি পরীক্ষার পরই এই চোটের জন্য কতদিনের বিশ্রাম ও কতদিনের রিহ্যাব নিতে হবে তা জানা যাবে।

এবারের নিলামে তাঁকে ৯.‌৬ কোটি টাকায় কিনেছে নাইট রাইডার্স। তবে চিরকালই ক্রিস লিন চোটপ্রবণ। তাই এবারের আইপিএলেও তাঁকে এত দাম দিয়ে কেকেআর ধরে রাখায় ক্রিকেট মহলের অনেকই প্রশ্ন তুলেছিলেন। এর আগেও একাধিকবার চোট পেয়েছেন লিন। এমনকি তাঁর বাঁ-কাঁধে তিনটি অস্ত্রোপচারও হয়েছে। এ মরশুমের বিগ ব্যাশেও মাত্র পাঁচটি ম্যাচে অংশ নিতে পেরেছেন। এর আগে আইপিএল চলাকালীনও চোটগ্রস্ত হয়েছিলেন তিনি। এখনও বাঁ কাঁধে অপারেশনের পর সম্পূর্ণ ফিটনেস ফিরে না পাওয়ায় তাঁকে এমন জায়গায় ফিল্ডিং করতে দেওয়া হচ্ছিল যেখানে তুলনায় কম চাপ হয়। ডেভিড ওয়ার্নারও তাঁর সতীর্থকে নিয়ে রীতিমতো চিন্তিত। এমনকি তিনিও সন্দেহ প্রকাশ করেছেন যে আদৌ আইপিএলে খেলা হবে কিনা লিনের।

তিনি এও প্রার্থনা করছেন যেন এই আঘাতের ফলে মাংসপেশীর চোট বা লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার মতো ঘটনা না ঘটে।

গৌতম গম্ভীর অধিনায়কত্ব থেকে নিজেকে সরিয়ে নেওয়ার পর এবার ক্রিস লিনও ছিলেন কেকেআরের সম্ভাব্য অধিনায়ক। ফলে তাঁর চোটে শুধু একটি বিদেশি ক্রিকেটারের অভাব অনুভূত হবে তাই নয়, এতে নাইটদের দল গড়ার স্ট্র্যাটেজিও পুরোপুরিভাবে ভন্ডুল হয়ে যাবে। ক্রিস লিনের চিকিৎসকরা এখন কী বলেন সেদিকেই তাকিয়ে কলকাতা। বৃহস্পতিবারই ব্রিসবেনে ফিরে যাচ্ছেন এই অজি তারকা। যিনি এবারের আইপিএলের অন্যতম ধণী ক্রিকেটার।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Thursday, February 22, 2018, 10:13 [IST]
Other articles published on Feb 22, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali