বিসিসিআইকেও নাড়িয়ে দিল শামি বিতর্ক, লালবাজারে হাসিন

Posted By: Debalina Dutta

মহম্মদ শামিকে নিয়ে দ্বিধাবিভক্ত বোর্ড। বোর্ডের চুক্তি থেকে বঞ্চিত হয়েছেন তিনি। বোর্ডের পক্ষ থেকে যা জানা গেছে তা হল এই সিদ্ধান্ত নিয়েছেন সুপ্রিম কোর্ট নিযুক্ত বোর্ডের পর্যবেক্ষক দলের প্রধান বিনোদ রাই। প্রাক্তন ক্যাগ শীর্ষ কর্তা মনে করেছেন, স্ত্রীর গুরুতর অভিযোগের পরে শামি-কে বোর্ডের চুক্তিতে স্থান দিলে অনেক অস্বস্তিকর প্রশ্ন উঠতে পারত। বিশেষ করে শামির স্ত্রী যখন ভারতীয় পেসারের বিরুদ্ধে শারীরিক নির্যাতনের অভিযোগও করেছেন।

বিসিসিআইকেও নাড়িয়ে দিল শামি বিতর্ক, লালবাজারে হাসিন

[আরও পড়ুন:থাকব পরিবারের পাশেই সাফ কথা ওয়ার্নারের,শাস্তি পেয়ে জানালেন অজি ক্রিকেটার ]

ভারতীয় ক্রিকেটাররা জাতীয় আইকন। শামির বিরুদ্ধে যে ধরণের অভিযোগ উঠেছে তাতে ভারতীয় ক্রিকেটের সম্মান ধুলোয় মিশে গেছে। আসলে লোধা কমিশন নিযুক্ত ক্রিকেট অ্যাডমিনিসট্রেটর কমিটি ভারতীয় ক্রিকেটের স্বচ্ছ্ব ভাবমূর্তি ধরে রাখতে বদ্ধপরিবকর।

তাদের পক্ষ থেকে এরকম জানানো হয়েছে শামি যদি নিষ্কলঙ্ক প্রমাণ করতে পারেন তাহলে ফের তাঁকে ভারতীয় ক্রিকেটের চুক্তিতে ফিরিয়ে নেওয়া হবে।

এদিকে বোর্ডের অন্য দায়িত্বশীল কর্তার সিওএ-র এই পদক্ষেপের সঙ্গে একমত নয়। তাঁরা বলেছেন তাঁদের অন্ধকারে রেখেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। আসলে বোর্ডে এখন লোধা কমিটির সব সুপারিশ কার্যকর করা হয়নি যার ফলে বিভিন্ন পোস্টে এখনও কোনও লোক নেই। যেমন এথিক্স অফিসার। ফলে শামির বিষয়টিতে সিওএ সরাসরি সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে শামির স্ত্রী এবার পুরো বিষয়টি নিয়ে লালবাজারের দ্বারস্থ হয়েছেন। তবে পুলিশ সূত্রে এখনও কিছু জানা যায়নি তাঁরা কীভাবে বিষয়টি নিয়ে এগোবেন।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Thursday, March 8, 2018, 12:28 [IST]
Other articles published on Mar 8, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali