টিম ইন্ডিয়ার আগুন এক্সপ্রেস, নিজেদের কবরে নিজেরাই ঢুকে গেল দক্ষিণ আফ্রিকা

Posted By: Debalina

পিচ বিতর্ক টপকে ভারতীয় দলের কাছে ধরা দিল জয়। দ্বিতীয় ইনিংসেও আগুন ঝরালেন ভারতীয় পেসাররা। নিজেদের কবরে নিজেরাই ঢুকে গেল দক্ষিণ আফ্রিকা। ভারতকে বধ করার যে স্ট্র্যাটেজ বানিয়েছিলেন তারা, তাতে জাত খোয়ালেন নিজেরাই।

নিজেদের কবরে নিজেরাই ঢুকে গেল দক্ষিণ আফ্রিকা

সূদূর দক্ষিণ আফ্রিকায় চার মূল পেসার ও এক পেস অলরাউন্ডারকে নিয়ে শেষ যুদ্ধে লড়তে নেমেছিলেন বিরাট কোহলি। দুটি টেস্ট তথা সিরিজ হেরে সমালোচনার দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া বিরাট যে সাহসী সিদ্ধান্তগুলি নিলেন তা টিম ইন্ডিয়াকে জয় এনে দিল। পাশাপাশি জয় এনে দিল টিম ইন্ডিয়ার লড়াকু পারফরম্যান্স।

দক্ষিণ আফ্রিকার সামনে জয়ের জন্য তারা ২৪০ রানের লক্ষ্যমাত্রা রেখেছিল ভারত। আগের দিন আনইভেন বাউন্সের ধাক্কা খেয়েছিলেন এলগার। ক্রিকেটারদের সুরক্ষার কথা মাথায় রেখে ম্যাচ বন্ধের সিদ্ধান্ত নিয়েছিলেন রেফারি ও আম্পায়ররা। চতুর্থ দিনে পিচ রোল করার পর খেলতে নামে দক্ষিণ আফ্রিকা। কিন্তু যে জাতের পিচ তাতে রোলিংয়ের প্রভাব খুব বেশিক্ষণ কার্যকর হয়নি। একের পর এক উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। একমাত্র ওপেনার এলগারের ৮৬ ও হাসিম আমলার ৫২ ছাড়া বলার মতো কিছু নেই প্রোটিয়া ইনিংসে। ৪ জন ক্রিকেটার ফিরে যান শূন্য রানে। মহম্মদ শামি দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে সফলতম বোলার , তিনি নিয়েছেন ২৮ রানে ৫ উইকেট। ভুবনেশ্বর কুমার নেন ১ উইকেট। ২ টি করে উইকেট ইশান্ত শর্মা ও জসপ্রীত বুমরাহের। ১২৪ - ১ উইকেট থেকে ১৭৭ রানে প্য়াক আপ হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ভারত জোহনেসবার্গ টেস্ট জিতে নেয় ৬৩ রানে। দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজ শেষ হল ২-১।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Saturday, January 27, 2018, 20:54 [IST]
Other articles published on Jan 27, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali