দেশ পারেনি, পারল বিদেশ, অনন্য সম্মান গাভাসকরকে

Posted By: Debalina

সুনীল গাভাসকরকে অভিনব সম্মান জানাল লুইসভিলে ক্রিকেটে ক্লাব। আমেরিকায় একটি ক্রিকেট মাঠের নামাঙ্কন হল ভারতীয় ক্রিকেট লেজেন্ড সুনীল গাভাসকরের নামে।

দেশ পারেনি, পারল বিদেশ, অনন্য সম্মান গাভাসকরকে

ভারতে এখনও কোনও মাঠ নেই, যেখানে প্রাক্তন ভারতীয় ক্রিকেটারদের নামে মাঠ করা হয়েছে। কখনো বিভিন্ন প্যাভিলিয়নের নাম দেওয়া হলেও মাঠের নাম নিয়ে এরকম ভাবনা দেখা যায়নি। তবে ভারত যা পারেনি তাই করে দেখাল মার্কিন যুক্তরাষ্ট্র। লুইসভিলে একটি ক্রিকেট মাঠের নাম হয়েছে সুনীল গাভাসকরের নামে।

লুইসভিল ক্রিকেট ক্লাব ৪২-দলের মিডওয়েস্ট ক্রিকেট লিগে খেলে। গাওস্করের নামে তৈরি হওয়া মাঠটি লুইসভিল ক্রিকেট ক্লাবের হোমগ্রাউন্ড হবে। মার্কিন যুক্তরাষ্ট্রে নিজের নামে মাঠ তৈরি হওয়ায় স্বাভাবিকভাবেই খুশি গাওস্কর। তিনি বলেছেন, 'আমরা নামে ক্রিকেট মাঠ হওয়া অনন্য সম্মান। বিশেষ করে যে দেশে ক্রিকেট প্রধান খেলা নয়। আমি খুব খুশি ও সম্মানিত বোধ করছি।' গাওস্করের সম্মানে এক নৈশভোজেরও আয়োজন করে লুইসভিল ক্রিকেট ক্লাব। সেখানে ছিলেন লুইসভিলের মেয়র গ্রেগ ফিশার।

আমেরিকায় এখনও ক্রিকেট সেভাবে জনপ্রিয় নয়। কিন্তু অদূর ভবিষ্যতে ক্রিকেট যাতে জনপ্রিয় হয়ে উঠতে পারে তার জন্য এখন থেকেই বিনিয়োগ করছে তারা। এই মাঠটা তৈরি করতে ১৫ লক্ষ ডলার খরচ হয়েছে।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Friday, October 27, 2017, 15:04 [IST]
Other articles published on Oct 27, 2017

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali