কাঁদতে কাঁদতে পদ থেকে সরে দাঁড়ালেন ড্যারেন লেহম্যান

Posted By: Debalina Dutta

অস্ট্রেলিয়া ক্রিকেটে একের পর এক ঘটনাক্রম চলছেই। আগেই শোনা গিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে ইস্তফা দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন ড্যারেন লেহম্যান। তারপর ক্রিকেট অস্ট্রেলিয়া অবশ্য জানিয়ে দিয়েছিল বল বিকৃতি বিতর্কে কোনও দায় নেই অজি কোচের।

কাঁদতে কাঁদতে পদ থেকে সরে দাঁড়ালেন ড্যারেন লেহম্যান

কিন্তু তারপরেও পদ থেকে সরে দাঁড়ালেন ড্যারেন লেহম্যান। বৃহস্পতিবারই স্টিভ স্মিথ চোখের জলে ভেসে সমস্ত দায়ভার নিজের কাঁধে নিয়েছেন। এদিকে আবার কাঁদলেন লেহম্যান। তিনিও কান্নাভেজা চোখে অস্ট্রেলিয়া ক্রিকেটের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন তিনি।

কাঁদতে কাঁদতে পদ থেকে সরে দাঁড়ালেন ড্যারেন লেহম্যান

লেহম্যান জানিয়েছেন, 'আমরা আন্তরিকভাবে দুঃখিত, আমরা জানি আমরা আপনাদের বহু মানুষকে সম্মানহানি ঘটিয়েছি। আমরা পুরো বিষয়টির জন্য অন্তর থেকে ক্ষমাপ্রার্থী।'

আসলে স্টিভ স্মিথ যখন সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলছিলেন, ঠিক তখনই প্রচন্ড আবেগপ্রবণ হয়ে গিয়েছিলেন ড্যারেন লেহম্যান। এদিন অনেকটা তারই জেরে পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তে ফের ফিরে যান তিনি। এদিকে ডেভিড ওয়ার্নারও স্ত্রী ক্যানডাইসের সঙ্গে সিডনি ফেরেন। সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে ভেঙে পড়েন তাঁরাও।

এদিকে ব্যানক্রফটের কাউন্টি খেলাতেও না হয়ে গেল আপাতত। সামারসেট জানিয়ে দিয়েছে এই মরশুমে বিদেশি ক্রিকেটার হিসেবে ব্যানক্রফটকে রাখছে না তারা।

এদিকে ড্যারেন লেহম্যান অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচে শেষবারের জন্য কোচিং সারবেন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে লেহম্যান জানিয়েছেন, 'তিনি ও তাঁর পরিবার গত এক সপ্তাহে একের পর এক অভিযোগ শুনেছেন। আমি আমার কাছের মানুষদের সঙ্গে কথা বলেছি। তাঁদের সঙ্গে কথা বলে এই সিদ্ধান্ত নিয়েছি। এটাই সঠিক সময়। আমি দলের সংস্কৃতি রক্ষার মূল দায়িত্বরক্ষার মানুষ ছিলাম। সংবাদ মাধ্যম জানিয়েছিল আমি পদত্যাগ করছি না। আমি সরে স্টিভ -ক্যামেরনদের প্রতি দায়িত্ব পালন করব। আর এতে ক্রিকেট অস্ট্রেলিয়াও পুরো দলটাকে একেবারে অন্যভাবে গড়ে তুলতে পারবে। এতে মানুষ নিজেদের বিশ্বাস খুঁজে পাবেন। এটাই সঠিক সিদ্ধান্ত অস্ট্রেলিয়া ক্রিকেটের ভবিষ্যতের জন্যে। '

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Thursday, March 29, 2018, 20:04 [IST]
Other articles published on Mar 29, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali