হায়দরাবাদের অধিনায়ক নন ওয়ার্নার, দৌড়ে এগিয়ে ধাওয়ান

Posted By: Debalina Dutta

স্টিভ স্মিথের পথেই হাঁটলেন ডেভিড ওয়ার্নার। বল বিকৃতি কান্ডের জেরে এবার সানারাইজার্স হায়দরাবাদের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালেন তিনি।

হায়দরাবাদের অধিনায়ক নন ওয়ার্নার, দৌড়ে এগিয়ে ধাওয়ান

[আরও পড়ুন: দোষীদের কড়া শাস্তি ক্রিকেট অস্ট্রেলিয়ার, নির্বাসিত স্মিথ, ওয়ার্নার, ব্যানক্রফট]

একদিন আগেই স্টিভ স্মিথ রাজস্থান রয়ালসের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন। যদিও এরকমও গুঞ্জন ছিল তাঁকে বরখাস্ত করা হবে জেনে উল্টো চাপেই পদ ছেড়েছিলেন তিনি। রাজস্থান রয়ালসের অধিনায়ক হয়েছেন অজিঙ্ক রাহানে। এদিকে সানরাইজার্স হায়দরবাদ শুধুমাত্র ওয়ার্নারের সরে দাঁড়ানোর খবর দিলেও পরের অধিনায়কের নাম এখনও ঘোষণা করেনি।

হায়দরাবাদের অধিনায়ক নন ওয়ার্নার, দৌড়ে এগিয়ে ধাওয়ান

২০১৬ -তে সানারাইজার্স নিজেদের প্রথম ও একমাত্র আইপিএল ট্রফি জেতে। টুইটবার্তায় নিজেদের শিবিরের এই খবর নিশ্চত করেছেন সানরাইজার্স হায়দরবাদের সিইও কে সানমুগাম।

এদিকে সূত্রের খবর সব কিছু ঠিকঠাক চললে ডেভিড ওয়ার্নারের জায়গায় অধিনায়ক হবেন শিখর ধাওয়ান। যদি সেটাই হয় তাহলে এই প্রথম আইপিএলের ইতিহাসে আটটি দলেরই অধিনায়কত্ব করবেন ভারতীয়রা। আসলে কেপটাউনে বল বিতর্কের জেরেই স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার বেশ খারাপ জায়গায়। ক্রিকেট অস্ট্রেলিয়া যদি তাদের নির্বাসিত করে তাহলে আইপিএলেই খেলা হবে না তাঁদের।

হায়দারবাদ ২০১৪ সালে ওয়ার্নারকে ৫.৫ কোটি টাকায় কিনেছিল এবং তাঁকেই দলের অধিনায়ক নির্বাচিত করেছিল। তাঁরই নেতৃত্বে রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে ২০১৬ -তে ট্রফি ঘরে তুলেছিল তারা। আইপিএলে সানরাইজার্সের চার মরশুমে জার্সি গায়ে ডেভিড ওয়ার্নার ২৫৭৯ রান করেছেন। শুধু সেটাই নয় আইপিএলে বেশ কয়েকটি মাইলস্টোনও পেরিয়েছেন তিনি। বিদেশি খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি ৪০১৪ রান রয়েছে তাঁর ঝোলায়। সবচেয়ে বেশি ৩৫ টি অর্ধশতরান রয়েছে। আর অধিনায়ক হিসেবে সবেচেয়ে বেশি এক ইনিংসে ব্যক্তিগত রান ১২৬।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Wednesday, March 28, 2018, 15:22 [IST]
Other articles published on Mar 28, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali