ধোনির যোগ্য উত্তরসূরী তিনি, আর কেউ নন, প্রমাণ করে দিলেন ঋষভ পন্থ

Posted By:

মহেন্দ্র সিং ধোনির যোগ্য উত্তরসূরী কে তার উত্তর বোধহয় দিয়ে গেল দিল্লি বনাম হায়দরাবাদ ম্যাচ। তিনি ঋষভ পন্থ। ৬৩ বলে করলেন অপরাজিত ১২৮ রান। বুঝিয়ে দিলেন, ধোনির জায়গা আগামিদিনে তিনিই নিতে চলেছেন, আর কেউ নন। মুম্বই ম্যাচে ইশান কিষণ ২১ বলে ৬২ রান করে চর্চায় চলে এসেছিলেন। পন্থ ও ইশানের মধ্যে কে ধোনির জায়গা ভবিষ্যতে নেবেন তা নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছিল বিশেষজ্ঞদের মধ্যেও।

ধোনির যোগ্য উত্তরসূরী তিনি, আর কেউ নন, প্রমাণ করে দিলেন পন্থ

তবে ২৪ ঘণ্টার মধ্যেই জবাব দিয়ে দিলেন দিল্লির এই তারকা ব্যাটসম্যান। যে ভঙ্গিতে হায়দরাবাদ বোলারদের তিনি শাসন করলেন তা এককথায় অনবদ্য বললেও কম বলা হয়। শুধু কি তাই, বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর ডেথ বোলার ভুবনেশ্বর কুমারকে নামিয়ে আনলেন একেবারে সাধারণ পর্যায়ে।

পন্থ সবচেয়ে বেশি আক্রমণাত্মক ছিলেন হায়দরাবাদের দুই সবচেয়ে স্ট্রাইক বোলার ভুবনেশ্বর কুমার ও সিদ্ধার্থ কউলের বিরুদ্ধে। ভুবিকে পিটিয়ে ৪ ওভারে পন্থ নেন ৫১ রান। ৪ ওভারে সিদ্ধার্থ কউল দেন ৪৮ রান। ইনিংসের শেষ ওভারে ভুবনেশ্বরের বলে ২৬ রান নেন পন্থ। যার শেষ তিন বলে ছিল তিনটে লম্বা ছক্কা।

মহেন্দ্র সিং ধোনির যদি হেলিকপ্টার শট অস্ত্র হয়ে থাকে তাহলে পন্থের শক্তি অবশ্যই হার্ড হিটিং ও অদ্ভুত স্টাইলের স্কুপ। যেখানে ভুবির ইয়র্কারগুলি থার্ডম্যানের মাথার উপর দিয়ে অবলীলায় বাইরে পাঠালেন পন্থ। শেষ ওভারে ভুবির মতো বোলারও নার্ভ ধরে রাখতে না পেরে শর্ট বল করে তাতেও ছক্কা খেলেন।

এদিন শতরানের সৌজন্য ঋষভ পন্থ সবাইকে ছাপিয়ে আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে গেলেন। একইসঙ্গে এবারের আইপিএলে প্রথম ব্যাটসম্যান হিসাবে পাঁচশো রানের গণ্ডী টপকে গেলেন ঋষভ। ১১ ইনিংসে ৫২১ রান করেছেন ৫২.১০ গড়ে। স্ট্রাইক রেট ১৭৯.৬৫।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Friday, May 11, 2018, 0:22 [IST]
Other articles published on May 11, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali