কোন মন্ত্রে জয়ের রাস্তায় ফিরবে নাইটরা, কোন স্ট্র্যাটেজি কাজে দিতে পারে কলকাতার

Posted By:

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গে ঘরের মাঠে জিতে এবছরের আইপিএল যাত্রা শুরু করেছে কলকাতা নাইট রাইডার্স। তবে দ্বিতীয় ম্যাচেই চেন্নাই সুপার কিংসের কাছে রুদ্ধশ্বাস ম্যাচে হারতে হয়েছে। ঘটনা হল, কলকাতা নাইট রাইডার্স দলে কোনও বড় তারকা নেই। ব্যাটিংয়ে তো নেই। বোলিংয়ে একজন ছিলেন। তিনি মিচেল স্টার্ক। টুর্নামেন্ট শুরুর আগেই ছিটকে গিয়েছেন। তা সত্ত্বেও কেকেআর এবারও প্রথম থেকেই কাপ জেতার দাবিদার।

কোন মন্ত্রে জয়ের রাস্তায় ফিরবে নাইটরা, কোন স্ট্র্যাটেজি কাজে দিতে পারে কলকাতার

আরসিবি-র বিরুদ্ধে সমস্ত কিছু ছন্দে ছিল। তবে চেন্নাইয়ের বিরুদ্ধে কিছুটা ছন্নছাড়া মনে হয়েছে কেকেআর-কে। দীনেশ কার্তিকের দল টাকা খরচ করে অনূর্ধ্ব ১৯ খেলোয়াড় কিনলেও তাদের প্রথম দুটো ম্যাচে সুযোগ দেয়নি। আর এখানেই কেকেআর-কে নতুন করে ভাবতে হবে। বিশেষ করে ভারতীয় তরুণ খেলোয়াড়দের কীভাবে কাজে লাগানো যায় তা বেশ গুরুত্বপূর্ণ।

রিঙ্কুর জায়গায় শুভমান

রিঙ্কুর জায়গায় শুভমান

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে অসাধারণ খেলা শুভমান গিলকে খেলানোর কথা ভাবতে পারে কেকেআর। শুভমান ভালো ফর্মে রয়েছেন। রিঙ্কুর জায়গায় তিনি সুযোগ পেলে দলের ভারসাম্য নষ্ট হবে না। প্রথম দুটো ম্যাচে রিঙ্কু মাত্র ৮ রান করেছেন। সেখানে শুভমান দলে আসতেই পারেন।

বিনয়ের জায়গায় কমলেশ

বিনয়ের জায়গায় কমলেশ

আর বিনয় কুমার যথেষ্ট ভালো বোলার। তবে প্রথম দুটো ম্যাচে তিনি একেবারেই ছন্দ খুঁজে পাননি। দুটো ম্যাচেই তিনি শুরুর ও ডেথ ওভারে বিপক্ষ ব্য়াটসম্যানের হাতে মার খেয়েছেন। সেখানে কমলেশ নাগরকোটিকে কেকেআর তৃতীয় ম্যাচে খেলাতেই পারে। নাগরকোটি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে অসাধারণ খেলেছেন। ১৪০ কিমি প্রতি ঘণ্টা বেগে বল করতে পারেন। বিনয়ের পরিবর্ত তিনি হতেই পারেন।

শুরুতে উইকেট না হারানো

শুরুতে উইকেট না হারানো

কেকেআর-এর হয়ে ওপেন করতে নামছেন ক্রিস লিন ও সুনীল নারিন। এরা দুজনেই আক্রমণাত্মক খেলোয়াড়। নিজেদের দিনে যে কোনও বোলিং আক্রমণকে তছনছ করে দিতে পারেন লিন। এদিকে নারিনও প্রথম দুটি ম্যাচে বিস্ফোরক শুরু করেছেন। এখন প্রয়োজন শুরুর ২-৩ ওভারেই উইকেট না খোয়ানো। তাহলেই রান তাড়া করুক অথবা প্রথমে ব্য়াট করা, দুই ক্ষেত্রেই বড় রানের দিকে এগোতে পারবে কেকেআর।

মিডল অর্ডার

মিডল অর্ডার

মিডল অর্ডারে দীনেশ কার্তিক, রবীন উথাপ্পা, নীতীশ রানা, আন্দ্রে রাসেলদের মধ্যে কোনও দুজনকে শেষ অবধি কলকাতাকে ব্যাট হাতে টানতে হবে। সবদিন শুরুতেই নারিন-লিন ধামাকা রোজ রোজ হবে না। এতবড় টুর্নামেন্টে মিডল অর্ডারকে দায়িত্ব নিতে হবে।

[আরও পড়ুন:চেন্নাইয়ের পরে এবার দিল্লি থেকে সরতে পারে আইপিএলের ম্যাচ, অন্য জটিলতা রাজধানীতে ]

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Friday, April 13, 2018, 14:52 [IST]
Other articles published on Apr 13, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali