গুরুত্বপূর্ণ ম্যাচে আজ মুম্বই ইন্ডিয়ান্সের প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস

Posted By: Koushik Chakraborty

রবিবাসরীয় আইপিএলের দ্বিতীয় ম্যাচে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স এবং রাজস্থান রয়্যালস। লিগ টেবিলের যা অবস্থা তাতে দুই দলের কাছেই এই ম্যাচ সম্মান গুরুত্বপূর্ণ। মূলত এই ম্যাচের উপরই নির্ভর করবে দুই দলের আইপিএল ভাগ্য। কারণ এই ম্যাচে যে জিতবে সেই দলই প্লে-অফের অনেকটা কাছে পৌছে যাবে।

গুরুত্বপূর্ণ ম্যাচে আজ মুম্বই ইন্ডিয়ান্সের প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস

[আরও পড়ুন: ঘরের মাঠে হায়দরাবাদের মুখোমুখি চেন্নাই, জেনে নিন কেমন তৈরি দুই দল]

এই মুহূর্তে ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পঞ্চমস্থানে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। ১১টি ম্যাচের মধ্যে ৫টি ম্যাচে জিতেছে মুম্বই হার ছ'টি ম্যাচে। শেষ তিনটি ম্যাচে জিতে দারুণ ছন্দে রয়েছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স।

অন্য দিকে, এই ম্যাচে মুম্বইয়ের প্রতিপক্ষ রাজস্থানও লড়াইয়ে আছে প্লে-অফের পৌছনোর। মুম্বইয়ের সমসংখ্যক ম্যাচ খেলে রাজস্থান রয়্যালসের পয়েন্টও ১০। মুম্বইয়ের মতোই পাঁচটি ম্যাচে জিতেছে তাড়া, হার ছয়টি ম্যাচে।

পয়েন্টের বিচারে দু'টি দল একই বিন্দুতে থাকলেও রান রেটের বিচারে মুম্বইয়ের এক ধাপ নীচে ষষ্ঠস্থানে রয়েছ রাজস্থান রয়্যালস। শেষ দু'টি ম্যাচে জয় পেয়েছে অজিঙ্ক রাহানের দল।
এই পরিস্থিতিতে দাঁড়িয়ে দুই দলেরই লক্ষ্য আজকের ম্যাচ জিতে প্লে-অফের দিকে আরও কিছুটা এগিয়ে যাওয়া।

মুম্বই টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, যে দলের উপর নির্ভর করে গত তিন ম্যাচে জয় পেয়েছে রোহিত শর্মা, সেই টিমকে ধরে রেখেই এই ম্যাচে মাঠে নামতে চাইছেন তিনি।

অন্য দিকে, মুম্বই ইন্ডিয়ান্স নিজেদের দলে পরিবর্তন না আনলেও, নিজেদের দলে পরিবর্তন আনতে পারে রাজস্থান রয়্যালস। অঙ্কিত শর্মার পরিবর্তে এই ম্যাচে দলে ফিরতে পারেন শ্রেয়াস গোপাল।

তবে, গুরুত্বপূর্ণ এই ম্যাচে পরিসংখ্যানের দিক দিয়ে কিছুটা হলেও সুবিধা জনক জায়গায় রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। এখনও পর্যন্ত মোট ১৭টি ম্যাচে মুখোমুখি হয়েছে এই দুই দল। যার মধ্যে ১০টি ম্যাচ জিতেছে মুম্বইইন্ডিয়ান্স এবং ৭টি ম্যাচে জিতেছে রাজস্থান রয়্যালস।

ওয়াংখেড়ের পিচেও পাল্লা ভারী রোহিত শর্মার দলের। পাঁচ বারের সাক্ষাৎকারে ওয়াংখেড়েতে চারটি ম্যাচই জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স। একটি মাত্র ম্যাচ জিতেছে রাজস্থান রয়্যালস।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Sunday, May 13, 2018, 12:22 [IST]
Other articles published on May 13, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali