বোর্ডের কাছে হঠাৎ 'ছুটি' চাইলেন বিরাট কোহলি, কিন্তু কেন

Posted By:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে কিছুদিন সরে থাকতে চান। ব্যক্তিগত কারণ দেখিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে ছুটির আবেদন করলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। ডিসেম্বরে শ্রীলঙ্কার ভারত সফরের সময় এই ছুটি চেয়েছেন বিরাট।

বোর্ডের কাছে হঠাৎ 'ছুটি' চাইলেন বিরাট কোহলি, কিন্তু কেন

ভারতীয় বোর্ডের তরফে যদি বিরাটকে সেইসময়ে ছুটি মঞ্জুর করা হয় তাহলে লঙ্কা সফরে একটি টেস্ট, পুরো একদিনের ও টি২০ সিরিজ বিরাটকে ছাড়াই খেলতে হবে ভারতকে।

বিরাট ডিসেম্বর থেকে ছুটির আবেদন করেছেন। সিরিজ শুরু হচ্ছে ১৬ নভেম্বর থেকে। চলবে ২৪ ডিসেম্বর পর্যন্ত। ডিসেম্বর পড়ার আগেই দুটি টেস্ট খেলা হয়ে যাবে। ফলে সেই দুটি টেস্টে বিরাট খেলতে পারেন। এমনিতে শ্রীলঙ্কার ভারত সফরে কোহলিদের তিনটি টেস্ট, তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি২০ ম্যাচ খেলার কথা।

আগামী বছরের জানুয়ারি মাসেই ভারতের দক্ষিণ আফ্রিকা সফর রয়েছে। তার আগে বেশ কিছু সময় ধরে একটানা ক্রিকেট খেলে চলা বিরাটকে বোর্ড সম্ভবত বিশ্রাম দেবে বলেই ধরে নেওয়া হচ্ছে।

শ্রীলঙ্কার সঙ্গে প্রথম টেস্ট খেলা হবে ১৬ নভেম্বর থেকে নাগপুরে। এদিন সোমবার বোর্ডের তরফে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজের দল নির্বাচন রয়েছে। এছাড়া শ্রীলঙ্কা সিরিজের টেস্ট দলও বেছে নেওয়ার কথা। সেক্ষেত্রে বিরাট না খেললে টেস্টে অধিনায়ক হতে পারেন অজিঙ্ক রাহানে।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Monday, October 23, 2017, 10:32 [IST]
Other articles published on Oct 23, 2017

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali