সিরিজের শেষ ম্যাচে সবাইকে অবাক করে মাঠে নামলেন না কোহলি

Posted By:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ টি২০ ম্যাচ শুধু ফয়সালার ম্যাচ ছিল না। এই ম্যাচে যে দল জিতবে সেই টি২০ সিরিজ ঘরে তুলবে। ফলে কেপটাউনের শেষ ম্যাচের গুরুত্ব অনেক বেড়ে গিয়েছিল। ভারতীয় দলের কাছে তো বটেই বিরাট কোহলির কাছেও অধিনায়ক হিসাবে এবং খেলোয়াড় হিসাবে এক মাইলস্টোনের ম্যাচ ছিল তৃতীয় টি২০।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ টি২০ ম্যাচ শুধু ফয়সালার ম্যাচ ছিল না। এই ম্যাচে যে দল জিতবে সেই টি২০ সিরিজ ঘরে তুলবে। ফলে কেপটাউনের শেষ ম্যাচের গুরুত্ব অনেক বেড়ে গিয়েছিল। ভারতীয় দলের কাছে তো বটেই বিরাট কোহলির কাছেও অধিনায়ক হিসাবে এবং খেলোয়াড় হিসাবে এক মাইলস্টোনের ম্যাচ ছিল তৃতীয় টি২০। তবে সকলকে অবাক করে এদিন টস করতে নামলেন রোহিত শর্মা। বিরাট কোহলি খেললেন না সিরিজের নির্ণায়ক ম্যাচ। সেখানেই জানা গেল, ভারতীয় দলের সবচেয়ে নির্ভরযোগ্য তারকা কোহলির পিঠে টান রয়েছে। সেজন্য কোনও ঝুঁকি না নিয়ে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন কোহলি। রোহিত শর্মা টসে হেরে ব্যাটিং পান। তিনিই কোহলির চোটের কথা জানান। তবে ভয়ের কিছু নেই। টিম ম্যানেজমেন্ট ঝুঁকি নিতে চায়নি বলেই কোহলি শেষ ম্যাচে মাঠে নেই বলে জানানো হয়। এদিন বিরাট ছাড়াও দলে আরও কয়েকটি পরিবর্তন হয়। দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল ও জসপ্রীত বুমরাহ দলে আসেন। বাদ যান যুজবেন্দ্র চাহাল। আসন্ন ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে খেলবে ভারত। সেখানেও কোহলি বিশ্রাম নেবেন বলে মনে করা হচ্ছে। একেবার তরতাজা হয়ে পরের সিরিজে কোহলি নামতে পারবেন।

তবে সকলকে অবাক করে এদিন টস করতে নামলেন রোহিত শর্মা। বিরাট কোহলি খেললেন না সিরিজের নির্ণায়ক ম্যাচ। সেখানেই জানা গেল, ভারতীয় দলের সবচেয়ে নির্ভরযোগ্য তারকা কোহলির পিঠে টান রয়েছে। সেজন্য কোনও ঝুঁকি না নিয়ে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন কোহলি।

রোহিত শর্মা টসে হেরে ব্যাটিং পান। তিনিই কোহলির চোটের কথা জানান। তবে ভয়ের কিছু নেই। টিম ম্যানেজমেন্ট ঝুঁকি নিতে চায়নি বলেই কোহলি শেষ ম্যাচে মাঠে নেই বলে জানানো হয়।

এদিন বিরাট ছাড়াও দলে আরও কয়েকটি পরিবর্তন হয়। দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল ও জসপ্রীত বুমরাহ দলে আসেন। বাদ যান যুজবেন্দ্র চাহাল।

আসন্ন ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে খেলবে ভারত। সেখানেও কোহলি বিশ্রাম নেবেন বলে মনে করা হচ্ছে। একেবার তরতাজা হয়ে পরের সিরিজে কোহলি নামতে পারবেন।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Saturday, February 24, 2018, 23:26 [IST]
Other articles published on Feb 24, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali