একদিনের সিরিজে ফিরেই 'বাঘ' টিম ইন্ডিয়া, ডারবানে কিং কোহলির শতরানে জয় প্রথম ম্যাচে

Posted By:

টেস্ট ফরম্যাট আর সীমিত ওভারের ক্রিকেট দুটি একেবারে আলাদা। টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে হেরে গেলেও একদিনের সিরিজ শুরু হতেই পুরনো ফর্মে দেখা গেল বিরাট অ্যান্ড টিমকে। অধিনায়ক কোহলি শতনার করে ম্যাচ বের করে আনলেন বিপক্ষের হাত থেকে। একইসঙ্গে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া।

ডারবানে কিং কোহলির শতরানে জয় প্রথম ম্যাচে

ডারবানে টসে জিতে প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ৮ উইকেট হারিয়ে ২৬৯ রান করে। প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসি ১২০ রানের অসাধারণ ইনিংস খেলেন। এছাড়া কুইন্টন ডি কক (৩৪ রান), ক্রিস মোরিস (৩৭ রান), আন্দিল ফেলুকয়ায়ো (২৭ রান) দলকে কিছুটা নির্ভরতা দেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করেন ভারত। তবে দলের ৩৩ রানের মাথায় ২০ রানে আউট হয়ে ফেরেন রোহিত। এরপর শিখর ধাওয়ানও ৩৫ রান করে ফিরে যান। তারপর থেকেই তৃতীয় উইকেটে দলের হাল ধরেন বিরাট কোহলি ও অজিঙ্ক রাহানে।

কোহলি ফের একটি শতরান করেন। এই নিয়ে একদিনের ক্রিকেটে ৩৩তম শতরান করে ফেললেন তিনি। এবং অবশ্যই দক্ষিণ আফ্রিকায় এটি তাঁর প্রথম শতরান। তিনি আউট হন ১১২ রানে। এদিকে রাহানে পার্টনারশিপে যোগ্য সঙ্গত দিয়ে ৭৯ রান করেন। শেষদিকে হার্দিক পান্ডিয়া (অপরাজিত ৩ রান) ও এমএস ধোনি ( অপরাজিত ৪ রান) ম্যাচ শেষ করে ফেরেন। সবমিলিয়ে মাত্র ৪৫.৩ ওভারেই ভারত ৪ উইকেট হারিয়ে সহজে জয় তুলে নেয়।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Friday, February 2, 2018, 8:28 [IST]
Other articles published on Feb 2, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali