আজ ওয়ান্ডারার্সে প্রোটিয়াদের হারাতে 'অন্যকিছু'র সঙ্গে লড়তে হবে বিরাটদের

Written By:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে ইতিমধ্যেই তিনটি ম্যাচ জেতা হয়ে গিয়েছে ভারতের। ডারবানের পর সেঞ্চুরিয়ন ও শেষ ম্যাচে নিউল্যান্ডসে বিরাট কোহলির ভারতের বীর বিক্রমের কাছে হারতে হয়েছে প্রোটিয়াদের। তবে এদিন ওয়ান্ডারার্সে দুটি জিনিসের বিরুদ্ধে মূলত লড়তে হবে ভারতকে।

আজ ওয়ান্ডারার্সে প্রোটিয়াদের হারাতে 'অন্যকিছু'র সঙ্গে লড়তে হবে বিরাটদের

প্রথমত এই ম্যাচে দলে ফিরছেন এবি ডিভিলিয়ার্স। যিনি একার হাতে বিপক্ষকে শেষ করে দিতে পারেন। দ্বিতীয়ত নিজেদের ভাগ্য গায়ে চাপিয়ে খেলতে নামছে দক্ষিণ আফ্রিকা। এদিন গোলাপি জার্সিতে খেলতে দেখা যাবে প্রোটিয়াদের।

পরিসংখ্যান বলছে, গোলাপি জার্সি পরে যতবার মাঠে নেমেছে দক্ষিণ আফ্রিকা, ততবার তাঁরা হারেনি কোনও ম্যাচ। ব্রেস্ট ক্যানসারের সচেতনতা বাড়াতে এই জার্সি পরে খেলতে নামবেন প্রোটিয়ারা।

২০১৩ সালে দক্ষিণ আফ্রিকা এই জার্সি পরে খেলে পাকিস্তান ও ভারতের বিরুদ্ধে জেতে। তারপরে ২০১৫ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ডিভিলিয়ার্স ৩০ বলে শতরান করে বিশ্বরেকর্ড করেন। ২০১৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ও ২০১৭ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রোটিয়ারা জিতেছেন। আর সব ম্যাচেই অবিশ্বাস্য খেলেছেন ডিভিলিয়ার্স।

ছয় ম্যাচের সিরিজে এদিন জিতলেই ভারত সিরিজ জিতে ফেলবে। একইসঙ্গে একদিনের ক্রিকেটে এক নম্বর স্থান ধরে রাখতে সক্ষম হবে। তবে এর মাঝে গোলাপি জার্সি পরে ডিভিলিয়ার্স বাধা হয়ে দাঁড়ান কিনা তা সময়ই বলবে।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Saturday, February 10, 2018, 14:35 [IST]
Other articles published on Feb 10, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali