চিপকেও এই অস্ত্রেই চেন্নাই বধের ছক কষছেন কার্তিক, আশঙ্কায় ধোনির সিএসকে

Posted By:

কলকাতা নাইট রাইডার্স গত কয়েকটি মরশুম ধরেই বোলিং বিভাগকে শক্তিশালী করে রেখেছে। বিশেষ করে উপমহাদেশের উইকেটে আইপিএল জিততে গেলে স্পিনাররাই যে সবচেয়ে বড় ভূমিকা নিতে পারেন তা কেকেআর টিম ম্যানেজমেন্ট ভালো বুঝেছেন। আর সেজন্যই সুনীল নারিনের নেতৃত্বে শক্তিশালী স্পিন আক্রমণ গড়ে আইপিএলে একেরপর এক সাফল্য পেয়েছে দল। সেই আক্রমণকেই হাতিয়ার করে চেন্নাই বধের লক্ষ্যে নামতে চলেছে কেকেআর। কার্তিকের দলে তিন মোক্ষম স্পিনার যেকোনও ম্য়াচে প্রভাব ফেলতে ওস্তাদ।

ধোনির চিন্তা

ধোনির চিন্তা

সেই সাফল্যকেই এই বারের দলেও ধরে রাখতে চেয়ে স্পিনার নির্বাচনে কোনও ভুল করেনি কেকেআর। দীনেশ কার্তিকের দলে তিন মোক্ষম স্পিনার রয়েছেন যাঁরা যেকোনও ম্য়াচে প্রভাব ফেলতে ওস্তাদ। আর এঁদেরই ভয় পাচ্ছে চেন্নাই। মহেন্দ্র সিং ধোনি জানেন গ্রীষ্মের উইকেটে স্পিন খেলা তত সহজ নয়। বিশেষ করে সুনীল নারিনের চারটি ওভার সবচেয়ে গুরুত্বপূর্ণ। তার সঙ্গে রয়েছেন কুলদীপ ও চাওলা।

সুনীল নারিন

সুনীল নারিন

ব্যাটিং তাণ্ডব গতবছর থেকে শুরু করেছেন। তবে বরাবর বোলার হিসাবে ব্যাটসম্য়ানদের কাঁপুনি ধরিয়ে এসেছেন নারিন। আইপিএলের সবচেয়ে সফল বোলারদের মধ্যে একজন তিনি। তাঁকে আক্রমণ করার চেয়ে ধরে খেলে চার ওভার কাটিয়ে দেওয়াই শ্রেয় মনে করেন বিপক্ষ ব্যাটসম্যানরা। চেন্নাই ম্যাচে সেই পরিকল্পনা থাকলে লাভ হবে কলকাতার।

পীযূষ চাওলা

পীযূষ চাওলা

এবারের আইপিএলেও ফের একবার পীযূষ চাওলাকে তুলে নিয়েছে কেকেআর। আগের মরশুমগুলিতে বল হাতে বেশ কার্যকরী হয়ে উঠেছেন চাওলা। তাঁর লেগব্রেক ও গুগলি বুঝতে বিপক্ষ ব্যাটসম্য়ানরা সমস্যায় পড়ে বই কি। ওভার প্রতি স্ট্রাইক রেট বেশি থাকলেও চাওলা দলকে প্রয়োজনের সময়ে উইকেট এনে দেন। এটাই দলের সবচেয়ে প্রয়োজন।

কুলদীপ যাদব

কুলদীপ যাদব

বাঁ হাতি চায়নাম্যান বোলার কুলদীপ যাদব ভারতের হয়ে যেমন কার্যকরী বোলিং করেছেন তেমনই আগের মরশুমগুলিতেও কেকেআরের হয়ে অনবদ্য পারফরম্যান্স দিয়েছেন। বাঁ হাতি স্পিনারকে এমনিতেই খেলা কঠিন। তার উপরে কুলদীপ চায়নাম্যান বোলার। তাঁকে চেন্নাই কীভাবে সামলায় সেটাই দেখার।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Tuesday, April 10, 2018, 16:44 [IST]
Other articles published on Apr 10, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali