তিনবছর পরে চিপকে নামছে চেন্নাই, বিপরীতে ঘরের ছেলে কার্তিক, কোনদিকে ঝুঁকবে তামিলরা

Posted By:

তিনবছর পরে ঘরের মাঠে চিপক স্টেডিয়ামে নামছে চেন্নাই সুপার কিংস। একই ফ্র্যাঞ্চাইজি, একই অধিনায়ক, একই মাঠ। বিপক্ষে কলকাতার বদলে যাওয়া দল ও অধিনায়ক। এবার তবে লড়াই অন্য। ঘরের মাঠে ঘরের ছেলের বিরুদ্ধে গলা ফাটাতে হবে তামিল সমর্থকদের।

তিনবছর পরে চিপকে নামছে চেন্নাই, বিপরীতে ঘরের ছেলে কার্তিক, কোনদিকে ঝুঁকবে তামিলরা

[আরও পড়ুন:চেন্নাইয়ে মহারণ! দু'বছর পরে চিপকে নামছে সিএসকে, বিপক্ষে কেকেআর, পাল্লা ভারী কাদের, পড়ুন প্রিভিউ]

এবার কেকেআর অধিনায়কের নাম দীনেশ কার্তিক। গৌতম গম্ভীরকে সরিয়ে কার্তিককে এবছর অধিনায়ক করে আনা হয়েছে। তিনি প্রথম ম্যাচে অসাধারণ অধিনায়কত্ব করে এবং শেষদিকে ব্যাটিংকে ধরে রেখে দলকে জয় এনে দিয়েছেন।

চিপকে এদিন ঘরের ছেলে চেন্নাইয়ের বিরুদ্ধে কলকাতার অধিনায়ক হিসাবে নামবেন। যা নিয়ে বেশ উত্তেজিত কার্তিক নিজে। ২০০৮ সাল থেকে আইপিএল খেললেও কোনওদিন চেন্নাইয়ের হয়ে খেলার সুযোগ আসেনি কার্তিকের কাছে। প্রথমে দিল্লি ডেয়ারডেভিলস, কিংস ইলেভেন পাঞ্জাব হয়ে, মুম্বই ইন্ডিয়ান্স। তারপরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, গুজরাত লায়ন্স হয়ে অবশেষে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক।

অন্যদিকে মহেন্দ্র সিং ধোনি আইপিএলের অন্যতম সফল অধিনায়ক। তিনি দুবার আইপিএল জিতিয়েছেন। ২ বার চ্যাম্পিয়ন্স লিগও জিতিয়েছেন। মাঝে দুই বছরের নির্বাসনের কারণে পুনের হয়ে খেললেও ফের চেন্নাইয়ে ফিরে এসেছেন। ঘরের মাঠে তিনিও ফের একবার চেন্নাইয়ের দর্শকদের মুখে হাসি ফোটাতে চাইবেন।

আট বছর আইপিএল খেলে কোনওবার সেমিফাইনালের নিচে শেষ করেনি চেন্নাই। দুবার ফাইনাল জিতেছে ও চারবার হেরেছে। এবার দেখার ধোনি জায়দু আইপিএলে কতটা কাজ করে। অন্যদিকে কেকেআর নতুন দল ও অধিনায়ক নিয়ে কতটা পারদর্শিতা দেখায় সেটা সময়ই বলবে।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Tuesday, April 10, 2018, 16:01 [IST]
Other articles published on Apr 10, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali