ধোনির মহাকাব্যিক ইনিংস সত্ত্বেও পাঞ্জাবের বিরুদ্ধে মরশুমের প্রথম হারের স্বাদ পেল চেন্নাই

Posted By:

কলকাতার বিরুদ্ধে দুশোর বেশি রান তাড়া করে জিতলেও পাঞ্জাবের বিরুদ্ধে একটুর জন্য জিততে পারল না চেন্নাই সুপার কিংস। ১৯৭ রান তাড়া করতে নেমে ৪ রান আগে রানে থামল চেন্নাই। মহেন্দ্র সিং ধোনির অনবদ্য ইনিংস সত্ত্বেও রবিচন্দ্রণ অশ্বিনের পাঞ্জাব মরশুমের দ্বিতীয় জয় তুলে নিল।

পাঞ্জাবের বিরুদ্ধে মরশুমের প্রথম হারের স্বাদ পেল চেন্নাই

এদিন ১৯৭ রান তাড়া করতে নেমে চেন্নাইয়ের হয়ে ওপেন করতে নামেন শ্যেন ওয়াটসন ও মুরলী বিজয়। তবে দুজনের কেউই রান পাননি। ওয়াটসন ১১ ও বিজয় ১২ রান করে ফেরেন। রায়াডু ইনিংস টেনে নিয়ে যান। করেন ৩৫ বলে ৪৯ রান। মাঝে স্যাম বিলিংস নেমে ৯ রান করে ফেরত যান।

চতুর্থ উইকেটে রায়াডু ও ধোনির পার্টনারশিপ যখন ভয়ঙ্কর হচ্ছে তখন অসাধারণ থ্রোয়ে রায়াডুকে রান আউট করেন অশ্বিন। শেষদিকে ভয়ঙ্কর হয়ে ওঠেন মহেন্দ্র সিং ধোনি। পরপর ছয় মেরে প্রায় ম্যাচ বের করে নিয়ে এসেছিলেন তিনি।

১৫ ওভার শেষে চেন্নাই করেছিল ১২২ রান ৪ উইকেটের বিনিংয়ে। শেষ পাঁচ ওভারে জিততে হলে করতে হতো ৬৮ রান। যা প্রায় অসম্ভব মনে হচ্ছিল। তবে সেই অসম্ভবকেই সম্ভব করে ফেলেছিলেন ধোনি। একার নেতৃত্বে ম্যাচ প্রায় জিতিয়ে দিয়েছিলেন। তবে মাত্র ৪ রানে হারতে হল। একসময়ে পাঞ্জাব দলের হৃদকম্পন প্রায় থামিয়ে দিয়েছিলেন। করেন ৪৪ বলে অপরাজিত ৭৯ রান। অন্যপ্রান্তে আর একটু সাহায্য পেলে এই ম্যাচও চেন্নাই জিতে যেত।

ধোনির সঙ্গে উল্টো দিকে ছিলেন রবীন্দ্র জাদেজা। তিনি ১৩ বলে ১৯ রান করেন। রান রেট এতটাই বেশি ছিল যে শেষঅবধি জয় আনতে পারল না চেন্নাই। ১৯৩ রানে থামতে হল।

প্রথমে ব্যাট করে পাঞ্জাব ক্রিস গেইলের ব্যাটিং বিক্রমে ১৯৭ রান তোলে। গেইল ৩৩ বলে ৬৩ রান করেন। তিনি আউট হওয়ায় সময় ১১.৩ ওভারে ২ উইকেটে ১২৭ রান ছিল পাঞ্জাবের। সেখান থেকে দুশো পার করতে পারেনি রবিচন্দ্রণ অশ্বিনের পাঞ্জাব।

এদিন ওপেনিংয়ে ৮ ওভারে ৯৬ রান ওঠে। কেএস রাহুল করেন ২২ বলে ৩৭ রান। এরপরে ময়াঙ্ক আগরওয়াল ১৯ বলে ৩০ রান করেন। গেইল আউট হওয়ার পরে পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় পাঞ্জাব।

যুবরাজ সিং (১৩ বলে ২০ রান) এদিন ভালো শুরু করেও ফিরে যান। অ্যারন ফিঞ্চ (০) প্রথম বলেই এলবিডব্লিউ আউট হন। শেষদিকে করুণ নায়ার (১৭ বলে ২৯ রান), রবিচন্দ্রণ অশ্বিনের (১১ বলে ১৪ রান) সৌজন্যে ৭ উইকেটে ১৯৭ রান তোলে পাঞ্জাব।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Sunday, April 15, 2018, 23:54 [IST]
Other articles published on Apr 15, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali