দুরন্ত ব্যাটিং বাটলারের, চেন্নাইকে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে রাজস্থান

Posted By:

দুরন্ত ব্যাটিং জস বাটলারের। রাজস্থান রয়্যালসকে একার হাতে ম্যাচ জিতিয়ে প্লে-অফের দৌড়ে ভাসিয়ে রাখলেন তিনি। চেন্নাইয়ের করা ১৭৬ রানের টার্গেট ১ বল বাকী থাকতে ৪ উইকেটে জিতে নিল অজিঙ্ক রাহানের দল। বাটলার একা ৬০ বলে ৯৫ রানের অপরাজিত ইনিংস খেললেন। ১১ ম্যাচে ১০ পয়েন্ট পেয়ে রাজস্থান নতুন করে আত্মবিশ্বাস ফিরে পেল।

চেন্নাইকে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে রাজস্থান

রাজস্থানের মাঠে চেন্নাইয়ের করা ১৭৬ রানের টার্গেট তাড়া করা সহজ ছিল না। তবে বাটলার সবকিছুকে ছাপিয়ে গেলেন। সঞ্জু স্যামসন ২১ ও স্টুয়ার্ট বিনি ২২ রানের কার্যকরী ইনিংস খেলেন। শেষদিকে মাত্র ৪ বলে ১৩ রান করে যান কৃষ্ণাপ্পা গৌতম। সেটাই ম্যাচের পার্থক্য গড়ে দেয়। শেষ ওভারে প্রয়োজন ছিল ১২ রান। বাটলার সেই রান ১ বল বাকী থাকতে তুলে দেন।

চেন্নাইয়ের হয়ে ডেভিড উইলি, হরভজন সিং, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর ও ডোয়েন ব্র্যাভো ১টি করে উইকেট পান। তবে জাদেজা এবং বিশেষ করে শার্দুল ছাড়া কেউ বল হাতে বাটলারকে থামাতে পারেননি।

এদিন চেন্নাই টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। ওপেন করতে নামেন শ্যেন ওয়াটসন ও অম্বাতি রায়াডু। এদিন রায়াডু ৯ বলে ১২ রান করে আউট হন। তবে ওয়াটসন (৩১ বলে ৩৯ রান) ও সুরেশ রায়না (৩৫ বলে ৫২ রান) দারুণ পার্টনারশিপ গড়েন। দুজনে মিলে ৮৬ রান বোর্ডে তোলেন।

ওয়াটসন আউট হওয়ার পরে রায়নাও আউট হয়ে যান। সেখান থেকে কিছুটা ম্যাচের রাশ টেনে নেয় রাজস্থান। চার নম্বরে নেমে মহেন্দ্র সিং ধোনি ২৩ বলে অপরাজিত ৩৩ রান ও পাঁচ নম্বরে নামা স্যাম বিলিংস ২১ বলে ২৭ রান করলেও শেষদিকে রাজস্থান বোলাররা কম রানের মধ্যেই চেন্নাইকে আটকে রাখেন।

রাজস্থানের হয়ে জোফ্রা আর্চার ৪২ রান দিয়ে ২ উইকেট নিলেও অনেক রান দিয়ে বসেন। ইশ সোধি ৪ ওভারে ২৯ রানে ১ উইকেট নেন। স্যাম বিলিংস রান আউট হন। তবে রান তাড়া করতে নেমে যেভাবে বাটলার পরিণত ইনিংস খেললেন তাতে রাজস্থান প্রয়োজনীয় আত্মবিশ্বাস পেয়ে গেল গ্রুপের বাকী ম্যাচ খেলার জন্য।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Friday, May 11, 2018, 23:52 [IST]
Other articles published on May 11, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali