কাবেরী নিয়ে উত্তাল তামিলনাড়ু, চেন্নাই থেকে সরছে আইপিএলের ম্যাচ

Posted By:

বিসিসিআই-এর সূত্র বলছে, চেন্নাই থেকে আইপিএলের ম্য়াচ সরিয়ে নেওয়া হতে পারে। এই নিয়ে বোর্ডের বৈঠকে প্রাথমিক কথাবার্তাও হয়ে গিয়েছে। মঙ্গলবার কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে চেন্নাই সুপার কিংসের ম্য়াচের আগেই সকাল থেকে চিপক স্টেডিয়ামের বাইরে তুমুল বিক্ষোভ হয়। যার জেরে সকাল থেকেই স্টেডিয়ামের বাইরে চার হাজার পুলিশকর্মী মোতায়েন করতে হয়েছিল। যার পরও দফায় দফায় উত্তেজনা চলতে থাকে।

কাবেরী নিয়ে উত্তাল তামিলনাড়ু, চেন্নাই থেকে সরছে আইপিএলের ম্যাচ

সকালে তামিলদের বিক্ষুব্ধ গোষ্ঠী যারা কাবেরীর জল নিয়ে বিক্ষোভ দেখাচ্ছে তাদের ১২ জনকে গ্রেফতার করা হয় স্টেডিয়ামের সামনে থেকে। তারপরই ম্যাচের মাঝেও দুজন বিক্ষুব্ধকে স্টেডিয়ামের ভিতর থেকে আটক করে নিয়ে যায় পুলিশ।

কলকাতা বনাম চেন্নাই ম্যাচের প্রথমার্ধের নবম ওভারের সময় রবীন্দ্র জাদেজাকে লক্ষ্য করে জুতো উড়ে আসে। তবে তা গায়ে লাগেনি। কিছুটা দূরে গিয়ে পড়ে। যে দুজনকে আটক করা হয় তারা অভিনেতা-পরিচালক সীমনের তামিল সংগঠন তামিঝহারের সদস্য। তার আগে সীমন ও পরিচালক ভারতীরাজাকেও পুলিশ আটক করে।

এই ঘটনার পরও বিক্ষোভে ছেদ পড়েনি। রাজ্য জল পাচ্ছে না। সেখানে ক্রিকেটের নামে হইহুল্লোড় বরদাস্ত নয় বিক্ষুব্ধদের। সেজন্যই আইপিএলের মতো বড় ইভেন্টে গোলমাল পাকিয়ে সকলের নজরে কাবেরী জলসঙ্কট ইস্যু তুলে আনতে পরিকল্পনা করা হয়েছে।

কাবেরী নিয়ে উত্তাল তামিলনাড়ু, চেন্নাই থেকে সরছে আইপিএলের ম্যাচ

সেই সূত্রে ধরে নেওয়া যেতে পারে, চেন্নাইয়ের সমস্ত ম্যাচের আগে-পরেই এই গোলমাল জারি থাকবে। কারণ সীমন এদিন স্পষ্ট হুমকি দিয়েছেন, এর পরের ম্যাচ কিছুতেই করতে দেবেন না তাঁরা। প্রতিবাদ আরও তীব্র হবে। সেটা ভেবেই বিসিসিআই কোনও ঝুঁকি নিতে চাইছে না। আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা মঙ্গলবার জানিয়েছিলেন, চেন্নাই থেকে ম্যাচ সরানোর প্রশ্ন নেই। তবে রাতের ঘটনার পরে নতুন করে ভাবতে বসেছে বোর্ড।

বিক্ষুব্ধরাই তামিলনাড়ু থেকে ম্যাচ সরিয়ে কেরল নিয়ে যাওয়ার কথা বলেছেন। কেরল রাজ্য ক্রিকেট সংস্থাও নাকি বেসরকারিভাবে প্রস্তুতি সেরে রাখছে যদি আইপিএলের আয়োজন করতে হয় সেটা ভেবে। যদিও বোর্ড এখনও কোনও সরকারি বিবৃতি দেয়নি। এখন দেখার ভারতীয় ক্রিকেট বোর্ড চেন্নাই বিক্ষোভ ইস্যুতে কোন পদক্ষেপ করে।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Wednesday, April 11, 2018, 16:31 [IST]
Other articles published on Apr 11, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali