রবিবার কলকাতার বুকে যুদ্ধে নামছে নাইটরা, আপনি থাকছেন তো, দেখুন ভিডিও

Posted By: Debalina Dutta

রবিবার কলকাতার সব পথ মিলে যাবে ইডেন গার্ডেন্সে। একাদশতম আইপিএলে রয়াল চ‍্যালেঞ্জার্স ব‍্যাঙ্গালোরের বিরুদ্ধে ম‍্যাচ দিয়ে অভিযান শুরু করবে শাহরুখের দল। শনিবার আইপিএলে-এর ঢাকে কাঠি পড়ে যাচ্ছে। দুরন্ত ফর্মে থাকা ভারত অধিনায়ক বিরাট এদিন নামবেন আরসিবির জার্সি তে।

রবিবার আইপিএল ম্যাচের আগে কী বলেন কালিস

তবে বিরাট কোহলিকে আটকানোর জন্য আলাদা করে কোনও পরিকল্পনা নেই, এমনটাই দাবি নাইট কোচ জ্যাক কালিসের।

তিনি বলেছেন, ' প্রত্যেক ব্যাটসম্যানের জন্য আমাদের পরিকল্পনা তৈরি করা আছে। একজন ব্যাটসম্যান নিয়ে তো আলাদা করে দল গঠন হয় না। তাই একজন ব্যাটসম্যানের কথা মাথায় রেখে এগোলে খুব ভুল হবে। আমরা ওদের প্রত্যেক ব্যাটসম্যানের উপরেই নজর রাখছি।'

রবিবার আইপিএল ম্যাচের আগে কী বলেন কালিস

আসলে দলে রয়েছেন এ বি ডিভিলিয়ার্স, ম‍্যাককালামের মতো ক্রিকেটার। নিজেদের দিনে এরা একাই ম‍্যাচ বদলে দিতে পারেন।

এদিকে এবারের কার্যত নতুনভাবে তৈরি দল নিয়ে সমঝে চলার রাস্তাই বেছে নিয়েছেন। তিনি আরও বলেছেন, 'আমার ধারণা প্রতিটা দলই এই টুর্নামেন্টে শুরুর দিকে কিছুটা আন্ডারডগ হয়ে খেলতে নামে।

রবিবার আইপিএল ম্যাচের আগে কী বলেন কালিস

প্রত্যেকেই কিছুটা নার্ভাস থাকে। আর এটা তো প্রথম ম্যাচ। নতুন পরিকল্পনা রয়েছে। প্রত্যেকেই একে অপরকে আউট করার সুযোগ খুঁজবে। অনেকসময় দেখা যায় যে দলগুলো প্রথমের দিকে আটকে যায়, তারাই পরে ভালো ফল করে।'

এদিকে ভারতীয় দলের জার্সিতে কামাল করে দেওয়া দুই রিস্ট স্পিনার কুলদীপ যাদব ও যজুবেন্দ্র চাহাল রবিবার ম‍্যাচে প্রতিপক্ষ। রিস্টস্পিনাররা গেমচেঞ্জার হয়ে উঠতে পারেন।

কালিস বলেছেন , 'এই ধরনের ক্রিকেটে রিস্টস্পিনারদের ভূমিকা তো খুবই গুরুত্বপূর্ণ। ওদের বল বোঝা প্রায়ই খুব কঠিন হয়ে পড়ে। আরসিবি-র যেমন চহাল আছে, আমাদেরও তো দু'জন রয়েছে (কুলদীপ যাদব ও পীযূষ চাওলা)। লড়াইটা জমে যাবে‌।

রবিবার আইপিএল ম্যাচের আগে কী বলেন কালিস

শুক্রবার ই শহরে পা রেখেছেন আরসিবির অধিনায়ক বিরাট কোহলি। সব মিলিয়ে রবিবার ইডেনে একটি জমজমাট পট বয়লারের মঞ্চ পুরো তৈরি।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Saturday, April 7, 2018, 10:52 [IST]
Other articles published on Apr 7, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali