শেষ দুই ম্যাচ জিতলেই প্লে-অফে কলকাতা,কী ভাবে জেনে নিন

Posted By: Koushik Chakraborty

ফের একবার দারুণ ভাবে প্লে-অফের লড়াইয়ে ফিরে এল কলকাতা নাইট রাইডার্স। গত ম্যাচে কিংস ইলেভেন পঞ্জাবকে তাদের ঘরের মাঠে হারানোয় অ্য়াডভান্টেজ পেয়েছিল কলকাতা।

শেষ দুই ম্যাচ জিতলেই প্লে-অফে কলকাতা,কী ভাবে জেনে নিন

নিজেদের শেষ ম্যাচে ওয়াংখেড়েতে রাজস্থান রয়্যালসের কাছে মুম্বই ইন্ডিয়ান্স হারায় সেই অ্যাডভান্টেজটাই ভাল ভাবে কাজে এসে গেল কলকাতার।

লিগ টেবিলের এখন যা অবস্থা তাতে ফের একবার নিজেদের হাতেই প্লে-অফে পৌছনোর নিয়ন্ত্রণ পেয়ে গেল শাহরুখ খানের নাইটরা। এই মুহূর্তে ১২ ম্যাচ খেলে কলকাতার পয়েন্ট ১২। ২০১৮ আইপিএল তালিকায় চতুর্থস্থানে তাদের অবস্থান। এই পরিস্থিতিতে আর বাকি দু'টি ম্যাচ জিতলেই প্লে-অফ নিশ্চিত করবে কলকাতা নাইট রাইডার্স। কারণ ১৪ ম্যাচে তখন কলকাতার পয়েন্ট হবে ১৬।

বাকি দু'টি ম্যাচের মধ্যে কলকাতার একটি ম্য়াচ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে। ফলে কেকেআর-এর কাছে হেরে যদি পরের ম্যাচও জেতে রাজস্থান, তাহলে তাদের পয়েন্ট হবে ১৪। এছাড়া মুম্বই ইন্ডিয়ান্স নিজেদের বাকি দু'টি ম্যাচ জিতলেও শেষ করবে ১৪ পয়েন্ট। ফলে শেষ দু'টি ম্যাচ জিতলেই প্লে-অফ নিশ্চিত কলকাতার।

তবে, কলকাতার পরের দু'টি ম্যাচ বেশ কঠিন। ১৫ মে ইডেন গার্ডেন্সে কলকাতার প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস পর পর তিন ম্যাচ জিতে খেলতে নামবে নাইটদের বিরুদ্ধে। ১৯ মে হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে কলকাতার প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ।

ঘরের মাঠে ম্যাচ হলেও রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে লড়াইটা সহজ হবে না কলকাতার জন্য। কারণ গত তিনটি ম্যাচে দাপুটে জয় নিয়ে কলকাতার বিরুদ্ধে খেলতে আসছে অজিঙ্ক রাহানের দল। তাছাড়া কলকাতার মতোই এই ম্যাচ মাস্ট উইন রাজস্থান রয়্যালসের কাছেও। ফলে এক ইঞ্জি জমিও যে বিনা লড়াইয়ে ছাড়বে না রাজস্থান, তা আর বলার অবকাশ রাখে না।

তবে, এই ম্যাচে নাইটদের মূল বাজি হতে চলেছেন সুনীল নারিন। ব্যাট হাতে এবং বল হাতে নারিনের বির্ধংশী পারফরম্যান্সই প্রধান ইউএসপি কলকাতার।

প্রথম ম্য়াচের মতো দ্বিতীয় ম্যাচও বেশ কঠিন কলকাতার সামনে। কারণ শেষ ম্যাচে তাদের খেলতে হবে টেবিল টপার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হারলেও হায়দরাবাদের বোলিং এবং ব্য়াটিং দু'টি ইউনিটিই শক্তশালী। তবে, এই দু'টি ম্যাচ থেকে যদি চার পয়েন্ট অর্জন করতে পারে কলকাতা, তাহলে দীনেশ কার্তিকের দল প্লে-অফ নিশ্চিত করে ফেলবে ২০১৮ আইপিএলে।

এখন দেখার পর পর দুই ম্যাচ জিতে প্লে-অফে জায়গা করে নিতে পারে কি না কলকাতা নাইট রাইডার্স!

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Monday, May 14, 2018, 13:53 [IST]
Other articles published on May 14, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali