শামি-হাসিন তদন্তে নেমে বিসিসিআই ভরসা কলকাতা পুলিশের

Posted By: Debalina Dutta

ভারতীয় ক্রিকেট বোর্ডেরও নিস্তার নেই। মহম্মদ শামির বিরুদ্ধে হাসিন জাহান যেধরণের অভিযোগ করেছেন, তার তদন্তে নেমে কলকাতা পুলিশ এবার বোর্ডের কাছেও পৌঁছে গেল।

শামি-হাসিন তদন্তে নেমে বিসিসিআই ভরসা কলকাতা পুলিশের

[আরও পড়ুন: শ্রীলঙ্কার বিরুদ্ধে বদলার ম্যাচ ভারতের, রোহিতের বড় চ্যালেঞ্জ ]

ইতিমধ্যেই কলকাতা পুলিশের পক্ষ থেকে ভারতীয় দলের ট্যুর ডিটেলস চাওয়া হয়েছে। বিশেষ করে মহম্মদ শামির সমস্ত পদক্ষেপের বিস্তারিত বিবরণ চাওয়া হয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে কখন, কোথায়, কী করেছেন সবটা জানতে চেয়েছে কলকাতা পুলিশ। একইসঙ্গে এও জানতে চাওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার সময় মহম্মদ শামি গোটা দলের সঙ্গে এসেছিলেন না আলাদা এসেছিলেন।

আসলে সব গন্ডগোলের শুরু এই দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার সূত্র ধরেই। শামির স্ত্রী হাসিন জাহান অভিযোগ করেছেন এই দুবাইতে অতিরিক্ত দিন ছিলেন শামি। তিনি স্ত্রী প্রাথমিকভাবে জানান তাঁর দুবাইয়ের ভিসা নেই। কিন্তু পরবর্তী পর্যায়ে দেখা যায় দুবাইয়ে তিনি ভিসা করিয়েছিলেন। আলিবশবা নামের এক মহিলার সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্কের জেরেই এই সব করেছিলেন শামি বলে অভিযোগ উঠেছে।

শামি-হাসিন তদন্তে নেমে বিসিসিআই ভরসা কলকাতা পুলিশের

[আরও পড়ুন: ২২ গজে তিনি নাকি 'ফিয়ারলেস', কিন্তু গলায় যে কিশোরের জাদু তা কে জানত, দেখুন ভিডিও]

কলকাতা পুলিশ ঘটনার তদন্তে নেমে মহম্মদ শামি -র এই দুবাইয়ে সময় কাটানোর বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিয়ে দেখছে। বোর্ডের কাছে আরও জানতে চাওয়া হয়েছে শামির দুবাইয়ের খরচা কে দিয়েছে বোর্ড নাকি তিনি নিজেই। দুবাইয়ে সামি কতদিন ছিলেন সেটাও জানতে চাওয়া হয়েছে।

শামির বিরুদ্ধে হাসিন বোমা ফাটানোর পরই বোর্ড নিজেদের চুক্তি থেকে বাদ দেয় মহম্মদ শামিকে। আসলে ক্রিকেটাররা যেহেতু পুরো দেশের কাছে আইকন তাই তাদের ভাবমূর্তিতে কালি লাগলে তা গোটা দেশকেই কলঙ্কিত করবে এই কারণ থেকেই তাঁর চুক্তির নবীকরণ করেন বোর্ড। সেই সূত্র ধরেই কলকাতা পুলিশের তদন্তেও বিসিসিআই সাহায্য করবে এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

এদিকে শামি এখনও গোটা বিষয়টির নিরপেক্ষব তদন্ত দাবি করছেন তিনি আশাবাদী বোর্ড সবকিছুতে তাঁর পাশেই থাকবে।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Monday, March 12, 2018, 14:51 [IST]
Other articles published on Mar 12, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali