বেহালার মহারাজের রাজপ্রাসাদের রূপ, আসুন দাদা-র সঙ্গে উঁকি মারি তাঁর অন্দরমহলে,দেখুন ভিডিও

Posted By: Debalina Dutta

সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় ক্রিকেটের অন্যতম প্রাণপুরুষ। একটা নাম। শুধু ভারতীয় ক্রিকেট কেন, বিশ্ব ক্রিকেটেও 'দাদা' একটা নাম।

আসুন দাদা-র সঙ্গে উঁকি মারি তাঁর অন্দরমহলে

ভারতীয় ক্রিকেটে যখন ঘোর কালিমায় লিপ্ত ঠিক সেই সময়েই সৌরভ হাল ধরেছিলেন। কীভাবে তিনি তাঁর ট্যালেন্ট ও আগ্রাসণ দিয়ে ভারতীয় ক্রিকেটকে টেনে তুলেছিলেন তা সকলেরই জানা। এটাও জানা ভারতীয় ক্রিকেটের সর্বকালীন সেরাদের মধ্যে অন্যতম তিনি। কিন্তু সৌরভের অন্দরমহলে উঁকি দিয়েছেন কখনো।
আসুন দাদা-র সঙ্গে উঁকি মারি তাঁর অন্দরমহলে

চলুন উঁকি দেওয়া যাক মহারাজের রাজপ্রাসাদে। কলকাতার বেহালার ৬৪ বছরের বাসিন্দা সৌরভ গঙ্গোপাধ্যায়। বাবা চন্ডী গঙ্গোপাধ্যায়ের তৈরি করা প্রাসাদেই আজও বাস করেন ভারতের প্রাক্তন অধিনায়ক। এখন চাকচিক্যের যুগে বহু মানুষই অর্থোপার্জন করলেই 'নিজের বাড়ি'-র দিকে পা বাড়ান। কিন্তু সৌরভ আজও নিজের ৪৪ বছর যে বাড়িতে কাটিয়েছেন সেখানেই থাকতে পছন্দ করেন।

সৌরভ বলেছেন বাড়ির চৌহদ্দিতে ঢুকলে অপরিসীম শান্তি পান। নিজের বাড়ির অন্দরমহলের রঙ দাদা-র মায়ের পছন্দের। চন্ডী গঙ্গোপাধ্যায়ের স্ত্রী নিরূপা গঙ্গোপাধ্যায়ের পছন্দের রঙ সাদা। তাই সাদা না হলেও অফ হোয়াইট কিম্বা ক্রিম রঙেরই আধিক্য সৌরভের বাড়ির অন্দরে। চোখের শান্তই দেয় মনের শান্তির রাস্তা।

পাশাপাশি সৌরভদের বাড়ির বিভিন্ন অংশ তো নয়, যেন স্মৃতির দেওয়াল। যেন তাঁরা কথা বলে, ইঁটের পর ইঁট নয়, স্মৃতির পর স্মৃতির গেঁথে বাড়ি গড়ে তুলেছেন সৌরভ ও তাঁর পরিবার। কোথাও বাবা -চন্ডী গঙ্গোপাধ্যায়ের স্মৃতি। কোথাও আবার দাদা-র সঙ্গে রনজি ট্রফি হাতে ছবি।

আসুন দাদা-র সঙ্গে উঁকি মারি তাঁর অন্দরমহলে

বাড়ির মেয়ে সানা। ছোট হলেও এখন তাঁরই বাড়ি বেহালার এই গঙ্গোপাধ্যায় পরিবারের রাজপ্রাসাদ। দাদা সেখানে আর দাদা নন, মেয়ের কাছে মজার করে তাঁর 'বাবা' সৌরভের আব্দার , থাকতে দিস আমায় বাড়িতে।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Saturday, March 17, 2018, 9:31 [IST]
Other articles published on Mar 17, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali