ধোনিকে দেখে শিখুন, নিজে না পেলেও পথ করলেন বিরাট- রোহিতদের

Posted By: Debalina Dutta

বিসিসিআইয়ের সেরা কন্ট্রাক্ট গ্রেড পাননি তিনি। গ্রেড এ প্লাস যাঁরা পেয়েছেন তাঁরা পেতে চলেছেন ৭ কোটি টাকা। যেটা এবারই প্রথম নিয়ে এল বোর্ড। এই ক্যাটাগরিতে রয়েছেন অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমার, ও জসপ্রীত বুমরাহ।

ধোনিকে দেখে শিখুন, নিজে না পেলেও পথ করলেন বিরাট- রোহিতদের

গ্রেড এ-র ক্রিকেটেররা পাবেন ৫ কোটি টাকা। ধোনি রয়েছেন অন্য ক্যাটাগরিতে। তাঁর সঙ্গে রয়েছেন রয়েছে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মুরলী বিজয়, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, ঋদ্ধিমান সাহা।

এবারই প্রথম এ গ্রেড ও এ প্লাস গ্রেড দুটিই চালু হয়েছে। বোর্ডের সঙ্গে বৈঠকে হাজির ছিলেন মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি। তাঁরা দুজন মিলেই এ প্লাস গ্রেড তৈরির জোর দেন। এ প্লাস গ্রেডের বৈশিষ্ট্য হিসেবে বলা হয়েছিল কমিটি অফ অ্যাডমিনিসট্রেটরের পক্ষ থেকে বিনোদ রাই জানিয়েছেন বিরাট ও ধোনি দুজনেই প্রস্তাব দিয়েছিলেন এই ক্যাটাগরিতে যারা থাকবে তারা ডায়নামিক এবং সেরা পারফরমার হবেন। ধোনি নিজে জানতেন তিনি আর টেস্ট ক্রিকেট খেলেন না, তাই তিনি কিছুতেই এই ক্যাটাগরিতে থাকবেন না। তবুও তিনি তাঁদের হয়ে সওয়াল করেছেন।

যিনি দু কোটি কম নিয়েও বিরাট, রোহিত , ভুবিদের জন্য রাস্তা করে দিয়েছেন। আসলে তিনি নিজের জন্য ভাবেন না। দলের জন্য ভাবেন এবং দলের ক্রিকেটাররা যাতে সুবিধা পায় তার জন্যেও ভাবেন। তাই তিনি ধোনি।

গ্রেড বি-তে রয়েছে কেএল রাহুল, উমেশ যাদব, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া, ইশান্ত শর্মা, দীনেশ কার্তিক।

গ্রুপ সি তে রয়েছে কেদার যাদব ,মণীশ পান্ডে, অক্ষর প্যাটেল, করুণ নায়ার, সুরেশ রায়না, পার্থিব প্যাটেল, জয়ন্ত যাদব। প্রত্যেকই পাচ্ছেন ১ কোটি টাকা। গ্রেড বি- র ক্রিকেটাররা পাবেন ৩ কোটি টাকা। গ্রেড -সি-র প্লেয়াররা পাবেন ১ কোটি টাকা। এর আগের বেতন কাঠামোয় গ্রেড এ প্লেয়াররা পেতেন ২ কোটি টাকা, গ্রেড বি ও সি প্লেয়াররা পেতেন যথাক্রমে ১ কোটি ও ৫০ লক্ষ টাকা করে।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Friday, March 9, 2018, 17:49 [IST]
Other articles published on Mar 9, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali