টি-২০ ক্রিকেটের মহাবিনোদনে টিভির পর্দায় নেই চিয়ার লিডার, মাঠে গেলে তবেই মিলবে দেখা

Posted By: Debalina Dutta

আইপিএল দেখেন কেন? ক্রিকেট, গ্ল্যামারের মিশ্রণ। কেউ কেউ আবার বলবেন ক্রিকেটাই ভালো লাগে তবে গ্ল্যামারের বাড়তি ঝলকানিটা ঠিক পছন্দ নয়।

তবে, চিয়ার লিডার বিষয়টি কিন্তু মন্দ নয়। সামনে হয়তো অনেকে বলতেই পারেন এটা ভারতীয় সংস্কৃতির পরিপন্থী। কিন্তু, দেখতে নিঃসন্দেহে মন্দ লাগে না। তবে এবারের আইপিএল যাঁরা টেলিভিশনে দেখবেন তাঁরা কেউই আর চিয়ারলিডার দেখতে পাবেন না। এবারের সম্প্রচারকারী সংস্থা আসলে আগের হার্ডকোর ক্রিকেটের উপরেই জোর দিতে চাইছে। আগের সম্প্রচারকারী সংস্থা সোনি আইপিএল-এর শো-এর শুরুতে যেমন পমপম হাতে স্বল্পবাস মহিলারা নাচতে নাচতে ঢুকতেন। এবার থেকে এই দৃশ্য আর দেখা যাচ্ছে না।

চিয়ার লিডার নেই, আইপিএল-এর হাফ আকর্ষণই তো চলে গেল

এবারের আইপিএল-এর ম্যাচের আগে ও পরের শো-এর নাম 'দ্য ডাগআউট'। যাতে বিশ্লেষক হিসাবে রয়েছেন অনিল কুম্বলে, কুমারা সাঙ্গাকারা, ড্যামিয়েন ফ্লেমিং, ডিন জোন্স, নাসের হুসেন, মাইকেল ভন, মাইকেল ক্লার্ক, কেভিন পিটারসন, গ্রেম স্মিথ।

চিয়ার লিডার নেই, আইপিএল-এর হাফ আকর্ষণই তো চলে গেল

এদিকে, যে বিজয় মালিয়া ক্যালেন্ডার গার্লসের জন্য বিখ্যাত, তাঁর দল আরসিবি-তে চিয়ারলিডারও থাকত বেশ 'হট'। এখন মালিয়াও নেই, আর তার সাধের চিয়ার লিডারও ছেঁটে ফেলেছে ম্য়ানেজমেন্ট। আরসিবি-র পক্ষ থেকে জানানো হয়েছে তাঁর লিঙ্গগত বৈষম্য দূর করতে চান। তাই এবার থেকে চিয়ার লিডারের বদলে কিছু নারী-পুরুষ প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে থাকবে। এই প্ল্যাকার্ডা বা ফেস্টুন ব্যানারে বিভিন্ন ধরনের মেসেজ থাকবে। মূলত ইংরাজি, হিন্দি বা কন্নড়ে লেখা থাকবে মেসেজগুলি।

চিয়ার লিডার নেই, আইপিএল-এর হাফ আকর্ষণই তো চলে গেল

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Saturday, April 7, 2018, 23:16 [IST]
Other articles published on Apr 7, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali