এবার পকেটে কী ঢোকালেন ব্যানক্রফট, ভাইরাল ভিডিওয় চমকে উঠলেন নেটিজেনরা

Posted By: Debalina Dutta

সেই ধারা সমানে চলেছে। দক্ষিণ আফ্রিকা বনাম অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টে টিভি ক্যামেরার সৌজন্যে ব্যানক্রফটের কীর্তি সামনে এসেছে। যা নিয়ে গোটা ক্রিকেট দুনিয়া লজ্জায় মাথা ঝুঁকিয়েছে। কিন্তু এই ঘটনা এই প্রথম বা নতুন কোনটাই নয়।

 ব্যানক্রফটের নয়া ভিডিও নেটে ভাইরাল

সম্প্রতি টুইটারে নতুন এক ভিডিও ফুটেজ এসেছে যেখানে ফের অভিযোগ ব্যানক্রফটের দিকেই। আগের ঘটনার পরই আইসিসি-র শাস্তিতে এক ম্যাচ নির্বাসিত হয়েছেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ কাটা গেছে ম্যাচ ফি-র একশ শতাংশ। ব্যানক্রফটের নির্বাসন না হলেও তার ম্যাচ ফি কাটা গেছে। এবার দ্বিতীয় যে ভিডিও ফুটেজ এসেছে তাতে আরও বড় বিপত্তিতে পড়তে চলেছেন তিনি। এবারের ভিডিওতে দেখা গেছে ড্রেসিংরুম থেকে বেরোনোর সময় চিনির পট থেকে নিজের পকেটে চিনি পুড়লেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় এই মুহূর্তে ভাইরাল ব্যানক্রফটের এই ভিডিও-র অংশ। ইংলিশ সংবাদমাধ্যমের দাবিমতো এই ঘটনা ঘটে সিডনিতে পঞ্চম অ্যাশেজ টেস্ট চলাকালীন। তবে ভিডিওতে যেহেতু শুধু চিনি নিতে দেখা যাচ্ছে ফলে কখন, কীভাবে এই চিনি ব্যবহার হয়েছিল তা নিয়ে কোনও প্রমাণ অবশ্য এই ভিডিওতে নেই। এর আগে দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস বলে থুতু দিয়ে চকচকে করছিলেন যখন তার আগে মিন্ট খেয়েছিলেন। এরপরেই তিনি সেই হোবার্ট টেস্ট ম্যাচে বল বিকৃতির অভিযোগে দুষ্ট হন।

ব্যানক্রফটের এই নতুন ভিডিও টুইটারে আসার পরই সরগরম নেটিজেনরা, নিজেদের বিক্ষোভের আগুন ঢেলে দিচ্ছেন নিজেদের টুইটে। কারণ বড় দানার চিনি দিয়ে ভালোরকম বল বিকৃতি সহজেই করা যায়।

ব্যানক্রফটের ম্যাচ ফি-র ৭৫ শতাংশ ফাইন হয়েছে। তাছাড়া আইসিসি-র ব্যবহার বিধির লেভেল ২ ভেঙেছেন। এরজন্য তার ৩ ডিমেরিট পয়েন্ট কাটা গেছে।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Monday, March 26, 2018, 17:29 [IST]
Other articles published on Mar 26, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali