মুম্বই থেকে আসা নীতিশে বাজি মারলেন বাদশা, ইডেনে জন্ম হল কলকাতার নয়া 'আইপিএল তারকা'-র

Posted By: Debalina Dutta

আইপিএলে র প্রথম ম‍্যাচ। ঘরের মাঠ কেকেআরের‌ হাজির বলিউড বাদশা শাহরুখ খান। হাড্ডাহাড্ডি ম‍্যাচের পর জয়। রবিবাসরীয় ইডেনে এর চেয়ে পিকচার পারফেক্ট আর কি বা হতে পারে। তবে এদিন কিন্তু টিম কেকেআরের যিনি সব লাইমলাইট ছিনিয়ে নিলেন তিনি নীতিশ রানা।

নীতেশর ছোবল খেয়ে শিক্ষা নিয়েছিলেন শাহরুখ, তাই ভুল করেননি

সে সময়ে কেকেআর বোলারদের তুলোধনা করেছিলেন এবি ডিভিলিয়ার্স এবং বিরাট কোহালি। এমন সময়ে প্রথমে এবিকে এবং কোহলিকে তারপরেই তুলে নিয়ে ম‍্যাচের ভোলবদলে দিলেন তিনিই।

আইপিএল ১১ -তে ইডেনে কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচের রাতটিতে নিজের নাম লিখে নিলেন মুম্বই থেকে কলকাতা আসা নীতিশ।

নীতেশর ছোবল খেয়ে শিক্ষা নিয়েছিলেন শাহরুখ, তাই ভুল করেননি

মাঠে বিরাট কোহালি, এবি ডিভিলিয়ার্স। গ্যালারিতে শাহরুখ খান। সকলকে পিছনে ফেলে নীতিশ ই সেরা।অতীতে কলকাতার কাঁটা হয়ে ওঠা তিনিই প্রথমার্ধে নায়ক হয়ে উঠবেন কলকাতার।

শাহরুখ বা তাঁর বলিউড দলেরও কি মনে ছিল গত বছরের সেই ম্যাচের কথা? শারুখের শহরেই তো হয়েছিল সেই ম্যাচ। কখনও তাঁর শহরে তাঁর দল খুব একটা মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জেতে না বলে আক্ষেপ আছে শাহরুখের। গত বার সেই হতাশা মিটতে গিয়েও যে মেটেনি।

নীতেশর ছোবল খেয়ে শিক্ষা নিয়েছিলেন শাহরুখ, তাই ভুল করেননি

তবে নীতীশ রানার বল হাতে চমক নয়, ওয়াংখেড়েতে শাহরুখের আশায় জল ঢেলে দিয়েছিলেন ব্যাটসম্যান নীতীশ। যিনি ক্রিকেট মহলে বেশি পরিচিত বাঁ হাতি ব্যাটসম্যান হিসেবেই। ওয়াংখেড়ের সেই ম্যাচে জিততে হলে শেষ ২৩ বলে ৫৯ রান তুলতে হতো মুম্বই ইন্ডিয়ান্সকে । অনেকেই ধরে নিয়েছিলেন, এই ম্যাচ জিতবে কেকেআর-ই। সেখান থেকে অবিশ্বাস্য ভঙ্গিতে ম্যাচ বার করে নেন হার্দিক পাণ্ড্য এবং এই নীতীশ।

রবিবার যিনি নাইট জার্সিতে শাহরুখের মুখে হাসি ফেরাচ্ছিলেন বিপক্ষের সব চেয়ে বিপজ্জনক দুই ব্যাটসম্যানকে পর-পর দু'বলে ফিরিয়ে।

নীতেশর ছোবল খেয়ে শিক্ষা নিয়েছিলেন শাহরুখ, তাই ভুল করেননি

গত মরশুমের সেই ম্যাচের কথা মাথায় রেখেই এ বারের নিলাম থেকে ৩.৪ কোটি টাকায় নীতীশকে কিনে নিয়েছিল কেকেআর। তবে মূলত ধামাকা ব‍্যাটসম‍্যান হিসেবেই তার ওপর বাজি ধরা হয়েছিল।

দিল্লির এই অলরাউন্ডারকে প্রথমে মুম্বই ইন্ডিয়ান্স সই করিয়েছিল মাত্র ১০ লক্ষ টাকায়। তবে কারও হয়তো কল্পনাতেও আসেনি যে, বল হাতে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন নীতীশ। তাঁকে ক্রিকেট মহল চেনে যে মূলত ব্যাটসম্যান হিসেবেই। নীতিশকে দিল্লির দলে নেওয়ার জন‍্য সওয়াল করতেন প্রাক্তন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর।

এ বারেই যিনি কলকাতা ছেড়ে দিল্লিতে গেলেন। শাহরুখের দলকে দু'বার আইপিএল জেতানো অধিনায়ক গৌতম গম্ভীর।

তবে নীতিশ রানার হাতে বল তুলে দিয়ে যিনি নেপথ্য কারিগর তিনি কিন্ত্ত নাইটদের নয়া অধিনায়ক দীনেশ কার্তিক।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Monday, April 9, 2018, 11:11 [IST]
Other articles published on Apr 9, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali