কোহলিকে নিয়ে বিরাট স্তুতি পাকিস্তানি আম্পায়ার আলিম দারের গলায়

Posted By:

বিরাট কোহলি সাম্প্রতিক সময়ে সব ধরনের ব্যাটিং রেকর্ড ভাঙতে শুরু করেছেন। তিনি সর্বকালের সেরা হওয়ার দৌড়ে রয়েছেন। ক্রিকেট ঈশ্বর সচিন তেন্ডুলকরের একশোটি আন্তর্জাতিক একশো-র রেকর্ড যদি কেউ ভাঙতে পারেন তাহলে তা পারবেন একমাত্র কোহলি। এটা ক্রিকেট ভক্ত থেকে বিশেষজ্ঞ সকলেই ধরে নিয়েছেন।

কোহলিকে নিয়ে বিরাট স্তুতি পাকিস্তানি আম্পায়ার আলিম দারের গলায়

২০১৭ সালে আইসিসি প্লেয়ার অব দ্য ইয়ার, আইসিসি ওডিআই প্লেয়ার অব দ্য ইয়ার সবই হয়েছেন কোহলি। এহেন কোহলি ম্যানিয়ায় আচ্ছন্ন শুধু পাকিস্তানি আমজনতাই নয়, সেদেশের আইসিসি খ্যাত আম্পায়ার আলিম দারও। তিনিও কোহলিকে দরাজ সার্টিফিকেট দিতে কসুর করছেন না।

দার বলেছেন, সব ফর্ম্যাট মিলিয়ে কোহলি এখন বিশ্বের সেরা ব্যাটসম্যান। বহু খেলোয়াড় বিরাটকে কপি করতে চেষ্টা করেছে, তবে আমি বিশ্বাস করি কেউ এই মুহূর্তে তাঁর ধারেকাছে আসতে পারবে না।

কোহলি এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে ৫৬টি শতরান করে বসে রয়েছেন। একদিনের ক্রিকেটে সচিনের ৪৯টি শতরানের রেকর্ড রয়েছে। কোহলির এখনই ৩৫টি শতরান হয়ে গিয়েছে। আর বয়সও কোহলির ত্রিশের নিচে। ফলে তিনি অদূর ভবিষ্যতে সচিনকে টপকে যাবেন।

আলিম দার এসব দেখেই কোহলি স্তুতিতে মজেছেন। দার নিজে ২০০৯-২০১১ সাল পর্যন্ত পরপর তিনবছর আইসিসি-র বর্ষসেরা আম্পায়ারের পুরস্কার পেয়েছেন। তিনি বহু ম্যাচে একেবারে সামনে থেকে কোহলির খেলা দেখেছেন। তা দেখেই তিনি এমন প্রশংসা করেছেন।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Thursday, May 10, 2018, 18:18 [IST]
Other articles published on May 10, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali