ঘরের মাঠে আজ পঞ্জাবের প্রতিপক্ষ ব্যাঙ্গালোর, জেনে নিন কেমন তৈরি দুই দল

Posted By: Koushik Chakraborty

সোমবার ইন্দোরের হোলকার স্টেডিয়ামে আইপিএলের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে কিংস ইলেভন পঞ্জাবের মুখোমুখি রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

ঘরের মাঠে আজ পঞ্জাবের প্রতিপক্ষ ব্যাঙ্গালোর, জেনে নিন কেমন তৈরি দুই দল

লিগ টেবিলের যা অবস্থা তাতে প্লে-অফের লড়াইয়ে ভাল ভাবে থাকতে হলে এই ম্যাচে জিততেই হবে কিংস ইলেভেন পঞ্জাবকে। একটা সময় লাগছিল প্লে-অফে সহজই জায়গা করে নেবে প্রীতি জিন্টার দল। কিন্তু টুর্নামেন্টের মাঝপথে হঠাৎই ছন্দ হারায় কিংসরা।

চলতি আইপিএলে ১১ ম্যাচ খেলে ৬টি ম্যাচে জয় পেয়েছে কিংস ইলেভেন পঞ্জাব, হার ৫টি ম্যাচে। ১১ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে কিংস ইলেভেন পঞ্জাব।

তবে, নিজেদের ঘরের মাঠে খেলা হলেও, এই ম্যাচে চিন্তা কিন্তু থেকেই যাচ্ছে কিংস ইলেভেন পঞ্জাবের। কারণ হোলকার স্টেডিয়াম হোমগ্রাউন্ড হলেও এখানে পঞ্জাবের রেকর্ড ভাল নয়। গত ম্যাচে এই মাঠেই কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৩১ রানে হারতে হয়েছিল পঞ্জাবকে।

ব্যাঙ্গালোরের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের আগের দিন অপশ্যানাল প্র্যাক্টিস সেশনে মিডিল আর্ডারের ব্যর্থতায় রাশ টানতে পঞ্জাবের কোচ ব্র্যাড হজকে দেখা যায় দীর্ঘক্ষণ আকাশদ্বীপ নাথ এবং মনোজ তিওয়ারির সঙ্গে আলোচনা করছেন।

পাশাপাশি তরুণ পেসার অঙ্কিত রাজপুতকে নিয়ে দীর্ঘক্ষণ অনুশীলন করান পঞ্জাবের বোলিং কোচ ভেঙ্কটেশ প্রসাদ।

পঞ্জাব টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, গত ম্যাচে কেকেআর এর বিরুদ্ধে চোট পাওয়া মুজিব উর রহমানের পরিবর্তে এই ম্যাচে পঞ্জাবের দলে ফিরতে পারেন ডেভিড মিলার। ময়াঙ্ক আগারওয়ালের পরিবর্তে প্রথম একাদশে ঢুকতে পারেন মনোজ তিওয়ারি।

পাশাপাশি গত ম্যাচে বল হাতে চরম ব্যর্থ বীরেন্দ্র সরনের পরিবর্তে প্রথম একাদশে ফিরতে চলেছেন অঙ্কিত রাজপুত।

মাস্ট উইন ম্যাচ জিততে পঞ্জাব দলে একাধিক পরিবর্তন আনার চিন্তা ভাবনা করলেও, উইনিং কম্বিনেশনে বদল আনতে চাইছেন না রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি। নিজেদের শেষ ম্যাচে দাপটের সঙ্গে দিল্লি ডেয়ারডেভিলসকে তাদেরই ঘরের মাঠে হারায় ব্য়াঙ্গালোর। ফলে উইনিং কম্বিনেশনে কোনও বদল আনবেন না কোহলি, এমনটাই খবর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের টিম ম্যানেজমেন্ট সূত্রে।
পঞ্জাবের সমসংখ্যাক ম্যাচ খেলে আরসিবিরি পয়েন্ট আট। জয় চারটি ম্যাচে। হার সাতটিতে। ফলে এই ম্যাচে হারলেই প্লে-অফের লড়াই থেকে নিশ্চিত ভাবে ছিটকে যাবে বিরাট কোহলির দল।
এখন দেখার গুরুত্বপূর্ণ এই ম্যাচ জিতে কোন দল শেষ হাসি হাসে।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Monday, May 14, 2018, 11:43 [IST]
Other articles published on May 14, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali