ঘরের মাঠে হায়দরাবাদের মুখোমুখি চেন্নাই, জেনে নিন কেমন তৈরি দুই দল

Posted By: Koushik Chakraborty

রবিবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশানের মাঠে রবিবাসরীয় আইপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দরাবাদ। লিগ টেবিলের উপরের দিকে থাকা এই দুই দলের ম্যাচকে কেন্দ্র করে ইতিমধ্যে ফুটতে শুরু করেছে দেশের ক্রিকেট সার্কিট।

ঘরের মাঠে হায়দরাবাদের মুখোমুখি চেন্নাই, জেনে নিন কেমন তৈরি দুই দল

চলতি আইপিএলে শুরুটা ভাল করলেও মাঝ পথে এসে হঠাৎই ছন্দ হারিয়েছে চেন্নাই। শেষ পাঁচটি ম্যাচের মধ্যে তিনটিতেই হারতে হয়েছে মহেন্দ্র সিং ধোনির দলকে। তবে, প্রথম দিকের ম্যাচগুলিতে ভাল পারফর্ম করায় এই হারের প্রভাব বিশেষ পরেনি পয়েন্ট টেবিলে। যার ফলে এগারো ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয়স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস। ১১ ম্যাচের মধ্যে চেন্নাই জয় পেয়েছে ৭টি ম্যাচে হেরেছ ৪টি ম্য়াচ।

এই জায়গা থেকে এক ম্যাচ জিতলেই প্লে-অফ নিশ্চিত করে ফেলবে এমএস ধোনির দল। সেক্ষেত্রে এই ম্যাচকেই টার্গেট করতে চেলেছে চেন্নাই।

এই ম্যাচে পরিবর্তন আসতে পারে চেন্নাইয়ের প্রথম একাদশে। চেন্নাই টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, ডেভিড উইলির পরিবর্তে এই ম্যাচে দলে ফিরতে পারেন লুঙ্গি এনগিডি।

অন্য দিকে, আজকের ম্যাচ জয়ের জন্য সিএসকে যে প্রতিপক্ষকে বেছে নিয়েছে সেই সানরাইজার্স হায়দরাবাদ চলতি আইপিএলে সব থেকে ব্য়ালেন্সড টিম। প্রয়োজন মতো বোলিং ইউনিট এবং ব্যাটিং ইউনিট বহুবার নিজেদের জাত চিনিয়ে। এই আইপিএলের কম্প্যাক্ট সাইড এই সানরাইজার্স দল।

১১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ইতিমধ্যেই প্লে-অফের জন্য কোয়ালিফাই করে গিয়েছে কেন উইলিয়ামসনের দল। ১১ ম্যাচ খেলে সানরাইজার্স হায়দরাবাদ জয় পেয়েছে ৯টি ম্যাচে। মাত্র ২টি ম্যাচে হারতে হয়েছে তাদের। লিগ টেবিলের শীর্ষে রয়েছে এই দল।

এসআরএইচ টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, কোচ থেকে অধিনায়ক কেউই দলে অপ্রয়োজনীয় পরিবর্তন আনার পক্ষে নয়। এখনও পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি নিয়মিত উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। ফলে এই ম্যাচে আরও একটি সুযোগ পাচ্ছেন শ্রীবৎস গোস্বামী।

ঘরের মাঠে ম্যাচ হলেও চেন্নাইয়ের কাছে বেশ চ্যালেঞ্জিং হতে চলেছে এই ম্যাচ।
আইপিএলের ইতিহাসে এই দুই দল পরস্পরের মুখোমুখি হয়েছে ৭ বার। যার মধ্যে ৫ বারই জিতেছে সিএসকে। মাত্র ২ ম্যাচে জয়ের মুখ দেখেছে এসআরএইচ।

তবে, পুনের মাঠে হায়দরাবাদের রেকর্ড খুবই খারাপ। মোট দু'টি ম্যাচ এখানে খেলে একটিতেও জিততে পারেনি তারা।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Sunday, May 13, 2018, 11:07 [IST]
Other articles published on May 13, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali