বিরাটের 'ইয়ো ইয়ো'-তে না দ্রাবিড়ের, বোর্ডকে বুড়ো আঙুল দ্য ওয়ালের

Posted By: Debalina

জমে গেছে খেলা। এবার বোর্ডের সঙ্গে প্রকাশ্য সংঘাতে নেমে পড়েছেন রাহুল দ্রাবিড়। তাঁর সাফ কথা তাঁর অনুর্ধ্ব ১৯ দলের ছেলেদের জন্য ইয়ো ইয়ো টেস্ট বাধ্যতামূলক নয়।

বিরাটের 'ইয়ো ইয়ো'-তে না , বোর্ডকে বুড়ো আঙুল দ্রাবিড়ের

ভারতীয় দলে এখন ইয়ো ইয়ো টেস্ট বাধ্যতামূলক করে দিয়েছে বিসিসিআই। মূলত বিরাট কোহলি এবং রবি শাস্ত্রী এই ভাবনায় প্রাথমিক ভাবে জোর দিলেও ভারতীয় বোর্ডও এটা মেনে নেয়। শুধু সিনিয়র নয়, জুনিয়র স্তরেও এই টেস্ট আবশ্যিক বলে বোর্ডের বক্তব্য। এই ইয়ো ইয়ো টেস্টে পাস করতে না পারায় যুবরাজ সিং, সুরেশ রায়নাদের মত সিনিয়রদের জাতীয় দলে ঢোকা বন্ধ হয়েছে। বোর্ডের সাফ বক্তব্য, শুধু পারফরম্যান্সে চিঁড়ে ভিজবে না। তার জন্য শারীরিক সক্ষমতার চরম পরীক্ষা ইয়ো ইয়ো টেস্ট দিতেই হবে। কারণ বর্তমান দিনে আন্তর্জাতিক ক্রিকেটে পারফরম্যান্সের পাশাপাশি ফিটনেসও একইরকম প্রয়োজনীয়।

এদিকে জুনিয়র ছেলেদের জন্য এইধরণের শারীরিক কসরত এখনই চাইছেন না দলের দায়িত্বে থাকা রাহুল দ্রাবিড়। দ্য ওয়ালের মতে এই বাচ্চাদের পারফরম্যান্স আগে গুরুত্বপূর্ণ , শারীরিক সক্ষমতা নয়। দ্রাবিড়ের মত জানিয়ে ন্যাশানাল ক্রিকেট অ্যাকাডেমি থেকে বলা হয়েছে এই কিশোরদের প্রাথমিকভাবে রান করা , উইকেট তুলে নেওয়া রপ্ত করতে হবে। ফিটনেসকে গুরুত্ব নিশ্চয় দিতে হবে, কিন্তু ফিটনেসের জন্য পারফরম্যান্স তাচ্ছিল্য করা যাবে না। তাই অনুর্ধ্ব ১৯ দলে ইয়ো ইয়ো টেস্ট বন্ধের পক্ষপাতী রাহুল।

এদিকে এর আগে বোর্ডের সিইও রাহুল জোহরি জানিয়েছিলেন, কোনওভাবেই ফিটনেস প্যারামিটার অগ্রাহ্য করা যাবে না। দলের কোচিং স্টাফ, নির্বাচক, কোচ, ও অধিনায়ক মিলে যে গাইড লাইন বানিয়েছে তা সকলকেই মেনে চলতে হবে। এর থেকেই বোঝা যাচ্ছে কার্যত বোর্ডের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার রাস্তায় দ্রাবিড়। তবে জল কোথায় গড়ায় এখন সেটাই দেখার।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Wednesday, November 8, 2017, 10:34 [IST]
Other articles published on Nov 8, 2017

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali