গুরুত্বপূর্ণ ম্যাচে হায়দরাবাদের মুখোমুখি ব্যাঙ্গালোর, পড়ুন ম্যাচ প্রিভিউ

Posted By: Koushik Chakraborty

বৃহস্পতিবার আইপিএলের মঞ্চে মুখোমুখি দুই ধুরন্ধর প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। লিগ টেবিলের এখন যা অবস্থা, তাতে অঙ্কের বিচারে হলেও প্লে অফের লড়াইয়ে বেশ ভাল মতোই টিকে রয়েছে বিরাট কোহলির আরসিবি।

গুরুত্বপূর্ণ ম্যাচে হায়দরাবাদের মুখোমুখি ব্যাঙ্গালোর, পড়ুন ম্যাচ প্রিভিউ

এখনও পর্যন্ত চলতি আইপিএলে ১২টি ম্যাচ খেলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যার মধ্যে বিরাটের দল জয় পেয়েছে পাঁচটি ম্যাচে, হারেছে ৭টি ম্যাচে। ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের সপ্তমস্থানে রয়েছে ব্যাঙ্গালোর।

এই পরিস্থিতিতে বাকি দু'টি ম্যাচ জিতলেই প্লে-অফের লড়াইয়ে প্রবল ভাবে ঢুকে যাবে বিরাটের দল। প্লে-অফেও জায়গায় নিশ্চিত করে নিতে পারে তারা কারণ বিরাটের দলের নেট রান রেট অন্য দলগুলির তুলনায় অনেকটাই ভাল। ফলে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে এই ম্যাচ জিতে প্লে-অফের লড়াইয়ে নিজেদের ভাসিয়ে রাখতে চায় আরসিবি।

ম্যাচের আগের দিন প্র্যাক্টিস সেশনে অনেকক্ষণ সময় কাটাতে দেখা যায় ব্রেন্ডন ম্যাকালম এবং ওয়াশিংটন সুন্দরকে। তবে, আজকের ম্যাচে এই দুই জনের প্রথম একাদশে সুযোগ হচ্ছে না বলা যেতে পারে।
আরসিবি টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, এই ম্যাচে দলে পরিবর্তন আনতে চান না অধিনায়ক বিরাট কোহলি। কারণ বহু দিনের চেষ্টায় একটি সেট দল তৈরিতে সক্ষম হয়েছেন আরসিবির কোচ-অধিনায়ক। ফলে এই দলকে ভাঙতে বিরাট রাজি নন। একই দল ধরে সানরাইজার্স হায়দরাবাদেররুদ্ধে নামতে চাইছেন তিনি।আরসিবির প্রথম একাদশে পার্থিব পটেল এবং মইন আলির সংযোজন আরও শক্তি বাড়িয়েছে তাদের।

অন্য় দিকে, এই ম্য়াচে আরসিবির প্রতিপক্ষ সাইরাইজার্স হায়দরাবাদ রয়েছে লিগ টেবিলের শীর্ষে। ১২ ম্যাচের মধ্যে নয়টি জিতেছে হায়দরাবাদ। হেরেছে ৩টি ম্যাচে। ১৮ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে কেন উইলিয়ামসনের দল।

সানরাইজার্স টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, এই ম্যাচে একটি পরিবর্তন আসতে পারে দলে। শ্রীবৎস গোস্বামীর পরিবর্তে প্রথম দলে ফিরতে পারেন নিয়মিত উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। এছাড়া গোট দল অপরিবর্তিত থাকার সম্ভবনাই বেশি।

আইপিএলের ইতিহাসে মোট ১১টি ম্যাচে পরস্পরের মুখোমুখি হয়েছে এই দুই দল। যার মধ্যে ৭ বারই জয় পয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। মাত্র চার বার জিতেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Thursday, May 17, 2018, 11:20 [IST]
Other articles published on May 17, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali