মুম্বইকে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে এগিয়ে গেল রাজস্থান

Posted By: Koushik Chakraborty

মাস্ট উইন ম্যাচে ওয়াংখেড়েতে মুম্বই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে আরও কিছুটা এগিয়ে গেল রাজস্থান রয়্যালস।

 মুম্বইকে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে এগিয়ে গেল রাজস্থান

এদিন টসে জিতে প্রথমে মুম্বই ইন্ডিয়ান্সকে ব্যাট করতে পাঠান রাজস্থান রয়্যালসের অধিনায়ক অজিঙ্ক রাহানে। প্রথমে ব্যাট করার সুযোগ নিয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান তোলে মুম্বই ইন্ডিয়ান্স। এদিন মুম্বইয়ের হয়ে ৪২ বলে ৬০ রানের ইনিংস খেলেন এভিন লুইস। চারটি চার এবং চারটি ছয় দিয়ে সাজানো ছিল এভিনের ইনিংস।

এভিন ছাড়া রান পান আরও এক মুম্বই ওপেনার সূর্যকুমার যাদব। ৭টি চারের সৌজন্যে ৩১ বলে ৩৮ রানের ইনিংস খেলেন সূর্যকুমার।

তবে, উল্লেখযোগ্য ভাবে এই ম্যাচে রান পাননি মুম্বই অধিনায়ক রোহিত শর্মা(০) এবং গত ম্যাচের নায়ক ঈশান কিষান(১২)।

ম্যাচের অন্তিমলগ্নে হার্দিক পান্ডিয়ার খেলা ২১ বলে ৩৬ রানের ইনিংস মুম্বইকে ১৬০ রানের গণ্ডি পেরতে সাহায্য করে।

রাজস্থান রয়্যালসের হয়ে এই ম্যাচে ভাল বল করেন জোফ্রে আর্চার এবং বেন স্টোকস। দু'টি করে উইকেট পান এই দুই বোলার। একটি করে শিকার জয়দেব উনাদকট এবং ধবল কুলকার্নির।

জবাবে ২ ওভার বাকি থাকতেই মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের জন্য় প্রয়োজনীয় রান তুলে নেয় রাজস্থান রয়্যালস। প্রতি ম্যাচের মতো এই ম্যাচেও একা কাঁধে দায়িত্ব নিয়ে রাজস্থানকে জেতান জস বাটলার। ৫৩ বলে ৯৪ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। ৯টি চার এবং ৫টি ছয় দিয়ে সাজানো ছিল বাটলারের ইনিংস। মূলত বাটলারের বির্ধংশী ইনিংসের কাছেই হার মানতে হয় মুম্বইকে।

বাটলার ছাড়াও এদিন রান পান অজিঙ্ক রাহানে। ৩৭ রান করেন রাজস্থানের অধিনায়ক। ম্যাচের শেষের দিকে ১৪ বলে ২৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন সঞ্জু স্যামসন।

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে দু'টি উইকেট নেন হার্দিক পান্ডিয়া এবং একটি উইকেট নেন যশপ্রীত বুমরা। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন জস বাটলার।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Monday, May 14, 2018, 0:04 [IST]
Other articles published on May 14, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali