ওঁদের একটু জায়গা দিন, কেন এমন বললেন সচিন

Posted By: Debalina Dutta

বল বিকৃতি কাণ্ডে অস্ট্রেলিয়া ক্রিকেটের ইমেজ একেবারে মাটিতে মিশিয়ে দিয়েছে । পৃথিবীর তাবড় ক্রিকেটাররা এই বিষয়ের সমালোচনা করেছেন। বাদ যাননি সচিন তেন্ডুলকরও।

ওঁদের একটু জায়গা দিন, কেন এমন বললেন সচিন

[আরও পড়ুন:মোটেই নয় প্রথম, বল বিকৃতি কাণ্ড বারবার নাড়িয়েছে ক্রিকেট ইতিহাসকে ]

দিন দুয়েক আগেই ক্রিকেট ভগবান টুইট করেছিলেন। তাতে লিখেছিলেন সচিনই মুখ খুললেন বল বিকৃতি নিয়ে। সচিন নিজের টুইটে লিখেছেন, 'ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। আমার মনে হয় খেলাটা সবচেয়ে সততার সঙ্গে খেলা উচিত। যা ঘটেছে তা খুবই দুর্ভাগ্যজনক। খেলার সংহতি ধরে রাখতে যা সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা নিশ্চিতভাবেই ঠিক হয়েছে। জেতা খুবই গুরুত্বপূর্ণ তবে তার চেয়েও গুরুত্বপূর্ণ কীভাবে খেলাটা জেতা হচ্ছে। '

এদিকে এর চব্বিশ ঘন্টার মধ্যেই ছবিটা আবার বদল গেছে। ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ এবং ক্যামেরন ব্যানক্রফট সকলেই নিজেদের দোষই স্বীকার করে নেননি। তাঁরা প্রত্যেকেই কান্নায় ভেঙে প্রতিটা মানুষের থেকে ক্ষমা চেয়েছেন। এমনকি কাঁদতে কাঁদতে পদ থেকে সরে দাঁড়িয়েছেন কোচ ড্যারেন লেহম্যানও।

ওঁদের একটু জায়গা দিন, কেন এমন বললেন সচিন

[আরও পড়ুন:স্মিথকে মেসেজ করলেন ডু প্লেসিস, পরিস্থিতির শিকার মত প্রোটিয়া অধিনায়কের]

এদিকে এই তিন ক্রিকেটার যেমন নিজেরা সমালোচনার তিরে বিদ্ধ হচ্ছেন, তেমনিই এঁদের পরিবারের সদস্যরাও রেয়াত পাচ্ছেন না। এমনিতেই অভিযুক্ত ক্রিকেটারদের এই মুহূর্তে জীবন যুদ্ধে লড়াই করছেন। তাঁদের পরিবারের সদস্যরাই এই অবস্থায় সবচেয়ে বড় মানসিক সমর্থনের স্তম্ভ।

ওঁদের একটু জায়গা দিন, কেন এমন বললেন সচিন

[আরও পড়ুন: বল বিকৃতি বিতর্কে ক্রিকেট অস্ট্রেলিয়ার কড়া পদক্ষেপ, খুশি কপিল দেব ]

সচিন আবারও তাই টুইটের সাহায্য নিয়েছেন। তিনি বলেছেন, 'ওঁরা অনুতাপ করছেন দগ্ধ হচ্ছেন, কিন্তু নিজেদের কাজের ফল ওঁদের ভোগ করতেই হবে। কিন্তু ওঁদের পরিবারের সঙ্গে ক্রিকেটারদের একটু মানবিকভাবে দেখুন। আমরা সকলেই এক পা পিছিয়ে নিই, ওঁদের একটু জায়গা দিই। '

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Friday, March 30, 2018, 15:00 [IST]
Other articles published on Mar 30, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali