ফের সচিনের অনন্য নজির! বেতন ও ভাতার টাকা দান প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে

Posted By: Dibyendu Saha

রাজ্যসভার সাংসদ হিসেবে বেতন ও ভাতার পুরো টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিয়ে নজির গড়লেন সচিন তেন্ডুলকর। রাজ্যসভার সাংসদ হিসেবে সম্প্রতি তাঁর মেয়াদ শেষ করেছেন সচিন। গত ছয় বছরে তেন্ডুলকর মাসিক বিভিন্ন রকমের ভাতা ছাড়াও প্রায় ৯০ লক্ষ টাকা বেতন হিসেবে পেয়েছেন।

ফের সচিনের অনন্য নজির! বেতন ও ভাতার টাকা দান প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে

প্রধানমন্ত্রীর অফিসের তরফ থেকেও এ সম্পর্কে প্রাপ্তি স্বীকার করে বিবৃতি দেওয়া হয়েছে। তাতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী এই দান গ্রহণ করছেন এবং এ সম্পর্কে তাঁর কৃতজ্ঞতা প্রকাশও করছেন। এই পদক্ষেপ দেশের আর্ত মানুষকে সাহায্য করবে বলে জানানো হয়েছে।

রাজ্যসভায় অনুপস্থিতি নিয়ে তেন্ডুলকরের সঙ্গে অভিনেত্রী রেখার বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছিল একসময়ে। যদিও তেন্ডুলকর তাঁর এমপি ল্যাড-এর টাকা খুব ভাল ভাবে ব্যবহার করেছেন। তেন্ডুলকরের অফিস থেকে জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এমপি ল্যাডে পাওয়া ৩০ কোটি টাকার মধ্যে ৭.৪ কোটি টাকা ১৮৫ টি প্রোজেক্টের জন্য বরাদ্দ করা হয়েছে। এছাড়াও শিক্ষার উন্নতিতে ব্যয় হয়েছে টাকা। স্কুল ঘর তৈরিতেও টাকা খরচ হয়েছে।

এছাড়াও সংসদ গ্রাম আদর্শ গ্রাম যোজনা স্কিমের অধীনে দুটি গ্রাম দত্তক নিয়েছিলেন সচিন। এদের একটি অন্ধ্রেরএবং অপরটি মহারাষ্ট্রে।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Sunday, April 1, 2018, 16:34 [IST]
Other articles published on Apr 1, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali