জয়ের পন্থাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ, স্মিথ- ওয়ার্নারকে শ্লেষে বিঁধলেন সচিন

Posted By: Debalina Dutta

কেপটাউন বল বিতর্ক কাণ্ডে সারা ক্রিকেট দুনিয়া উত্তাল। বিশ্বের তাবড় ক্রিকেটাররা এই ঘটনার নিন্দায় সরব হয়েছেন। আগেই মুখ খুলেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, স্টিভ ওয়া-রা। এবার মুখ খুললেন ক্রিকেটের ভগবান সচিন তেন্ডুলকরও। বললেন জেতা খুবই গুরুত্বপূর্ণ তবে তার চেয়েও গুরুত্বপূর্ণ কীভাবে খেলাটা জেতা হচ্ছে।

জয়ের পন্থাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ, স্মিথ- ওয়ার্নারকে শ্লেষে বিঁধলেন সচিন

[আরও পড়ুন: সম্মান নয়, ট্যাঁকের কড়িও ভালোই গচ্ছা যাচ্ছে স্মিথ - ওয়ার্নারের ]

সচিন নিজের ক্রিকেট কেরিয়ারে একাধিক কেলেঙ্কারি দেখেছেন। পাশাপাশি তাঁর নিজের বিরুদ্ধেও একবার বল বিকৃতির অভিযোগ উঠেছিল। ২০০১ সালে পোর্ট এলিজাবেথে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার সময় সচিনকে এক ম্যাচের জন্য নির্বাসন দিয়েছিলেন ম্য়াচ রেফারি মাইক ডেনিস। টিভি ফুটেজে দেখা গিয়েছিল সচিন সিম থেকে কিছু একটা পরিষ্কার করছেন। কিন্তু সেটা আসলে একটা ঘাসের টুকরো। ক্রিকেট ভগবানকে মিথ্যা অভিযোগে শাস্তি দেওয়ায় সচিন ফ্যানরা গর্জে উঠেছিলেন। ড্যানিসের বিরুদ্ধে জাতি বিদ্বেষের আঙুল তুলেছিলেন।

পরবর্তী পর্যায়ে আইসিসি তাঁর ওপর থেকে অভিযোগ তুলে নেয় এবং তাঁকে নির্দোষ ঘোষণা করে। এদিকে এই বিষয়ে আসরে নেমে বিসিসিআই ড্যানিসকে তৃতীয় টেস্টের ম্যাচ রেফারি বলে মানতে অস্বীকার করে।

এবার সচিনই মুখ খুললেন বল বিকৃতি নিয়ে। সচিন নিজের টুইটে লিখেছেন, 'ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। আমার মনে হয় খেলাটা সবচেয়ে সততার সঙ্গে খেলা উচিত। যা ঘটেছে তা খুবই দুর্ভাগ্যজনক। খেলার সংহতি ধরে রাখতে যা সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা নিশ্চিতভাবেই ঠিক হয়েছে। জেতা খুবই গুরুত্বপূর্ণ তবে তার চেয়েও গুরুত্বপূর্ণ কীভাবে খেলাটা জেতা হচ্ছে। '

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Thursday, March 29, 2018, 14:05 [IST]
Other articles published on Mar 29, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali