হারা ম্যাচ জিতিয়ে চেন্নাইয়ের নতুন নায়ক স্যাম বিলিংস

Posted By:

মহেন্দ্র সিং ধোনির সঙ্গে খেলতে চেয়েছিলেন। চেয়েছিলেন আইপিএলে তার সঙ্গে পার্টনারশিপ গড়তে। সেই চেষ্টা তো সফল হলই। ধোনিকে ছাপিয়ে শেষের ওভারে চেন্নাইকে হারা ম্যাচ জিতিয়ে নতুন নায়কের তকমা পেয়ে গেলেন স্যাম বিলিংস। এদিন ম্যাচের সেরা হয়েছেন তিনিই।

হারা ম্যাচ জিতিয়ে চেন্নাইয়ের নতুন নায়ক স্যাম বিলিংস

এদিন কলকাতা ২০ ওভারে ২০২ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই দারুণ শুরু করে। চেন্নাইকে জিততে হলে করতে হতো ২০৩ রান। এই অবস্থায় শুরু থেকেই ঝড় তোলে সিএসকে। ওপেন করতে নেমে অম্বাতি রায়াডু ও শ্যেন ওয়াটসন ৩.৪ ওভারে ৫০ রান তুলে ফেলেন। ৭৫ রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটে। ১৯ বলে ৪২ রান করে আউট হন ওয়াটসন।

তারপরই রায়াডুও ২৬ বলে ৩৯ রান করে মাঠ ছাড়েন। সুরেশ রায়না ভালো শুরু করলেও পায়ে টান ধরায় উইকেট ছুড়ে দিয়ে যান। নারিনের বোলিংয়ে তখন ম্যাচে ফিরছে কেকেআর।

মহেন্দ্র সিং ধোনি ম্যাচ এগিয়ে নিয়ে যেতে তাকেন স্যাম বিলিংসকে নিয়ে। ধোনি ঠুকে খেললেও বিলিংস প্রথম থেকেই মেরে খেলতে থাকেন।

শেষ চার ওভারে বাকী ছিল ৫১ রান। এই অবস্থায় ধোনি ও বিলিংস ফের আক্রমণে যান। ধোনি ২৫ রানে ফিরে গেলেও বিলিংস মাত্র ২১ বলে অর্ধশতরান করেন। শেষপর্যন্ত ২৩ বলে ৫৬ রান করে ফেরেন তিনি। ততক্ষণে ম্যাচ চেন্নাইয়ের পকেটে চলে এসেছে।

শেষ দুই ওভারে জেতার জন্য ২৭ রান করতে হতো। এই অবস্থায় উনিশতম ওভারে দশ রান ওঠে। বিলিংস আউট হলে অসমাপ্ত কাজ শেষ করে ফেরেন ব্র্যাভো ও জাদেজা। শেষপর্যন্ত শেষ ওভারের পঞ্চম বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতিয়ে দেন রবীন্দ্র জাদেজা।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Wednesday, April 11, 2018, 1:32 [IST]
Other articles published on Apr 11, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali