দীনেশ কার্তিকে মন মজেছে সবার, ধোনিকে কতটা চ্যালেঞ্জ ছুঁড়ছেন তিনি জানুন

Posted By: Debalina Dutta

ভারতীয় ক্রিকেটে হঠাৎই উইকেটরক্ষক দীনেশ কার্তিকের দাপট। নিদহাস ট্রফির ফাইনালে শেষ বলে ছক্কার দাপটে চ্যাম্পিয়ন হয় ভারত। তামিলনাড়ুর ব্যাটসম্যান এখন ভারতের নতুন তারা হয়ে উঠেছেন।

দীনেশ কার্তিকে মন মজেছে সবার, ধোনিকে কতটা চ্যালেঞ্জ ছুঁড়ছেন তিনি জানুন

[আরও পড়ুন: সুপারম্যানকে চ্যালেঞ্জ ছুঁড়ছেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন, ভাইরাল ভিডিও ]

এরপরেই ক্রিকেট মহলে গুঞ্জন শুরু হয়ে গেছে। তাহলে ২০১৯ বিশ্বকাপে কী মহেন্দ্র সিং ধোনিকে ভালোরকম চ্যালেঞ্জ ছুঁড়ে দেবেন তিনি। মাহির ক্রিকেট কেরিয়ারে একের পর এক মাইলস্টোন পেরিয়েছেন। তাই তার সঙ্গে দীনেশ কার্তিককে নিয়ে তার সঙ্গে এখনই কোনও তুলনা চাইছেন না প্রাক্তন নির্বাচক প্রধান। সন্দীপ পাতিল মনে করছেন না রাঁচিজাত মহেন্দ্র সিং ধোনিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার পক্ষে যথেষ্ট পারফর্ম করেছেন কার্তিক।

কার্তিক নিজেও বলেছেন ধোনি -র সঙ্গে তুলনা তিনি কখনই চাননা। তিনি বলেছেন এরপর বহুদূরের পথ যেতে হবে যদি ধোনির কাছাকাছি যেতে হয়। বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে পারফরম্যান্স দিয়ে তিনি ধোনিকে সরিয়ে দেওয়ার মতো পারফরম্যান্স করেননি।

সন্দীপ পাতিল আরও জানিয়েছেন, 'দীনেশ আগের থেকে অনেক পরিণত হয়েছে, নির্বাচকদের কাছে নিজেকে যোগ্য অপশন হিসেবে তুলে ধরেছেন। কার্তিকের ফাইনালের পারফরম্যান্স দারুণ ছিল। '

বিশ্বকাপের জন্য কতগুলি ক্রিকেটারকে বাছাই করা যাবে তার একটা সীমা রয়েছে। দ্বিপাক্ষিক সিরিজের মতো ১৭ থেকে ১৮ জন বাছা যায় এটাও সেরকম যায়না । পাতিল তাই জানিয়েছেন বিশ্বকাপে -র মঞ্চ আলাদা সেখানে অভিজ্ঞতাও বড় ফ্যাক্টর রয়েছে।

সন্দীপ পাতিল বলেছেন, ' আমার কথা যদি ধরা হয় তাহলে আমি এখনও ধোনির সঙ্গে যাব , দ্বিপাক্ষিক সিরিজে যেরকম ১৭-১৮ জন বাছা যায় এতে সেরকম যায় না। আমি চাই ২০১৯ বিশ্বকাপ ধোনি খেলুক। ও ফিটনেস দারুণ। ওর ক্ষিপ্রতা হয়ত একটু কমেছে তবে সেটা বয়সের সঙ্গে সঙ্গে একটু হতেই পারে। ওর যা অভিজ্ঞতা আছে তাতে চাপের মুখে ও এখনও পারফর্ম করতে পারে। বিশ্বকাপের সময় চাপ একদম অন্য পর্যায়ে থাকে, যার অভিজ্ঞতা ধোনির আছে। '

দীনেশ কার্তিকে মন মজেছে সবার, ধোনিকে কতটা চ্যালেঞ্জ ছুঁড়ছেন তিনি জানুন
দীনেশ কার্তিকে মন মজেছে সবার, ধোনিকে কতটা চ্যালেঞ্জ ছুঁড়ছেন তিনি জানুন

এদিকে শুধু সন্দীপ পাতিলই নন, দিন কয়েক আগে বিরাট কোহলি সিওএ-র প্রধান বিনোদ রাইকে জানিয়েছেন তার দলের জন্য ধোনি কতটা অপরিহার্য।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Thursday, March 22, 2018, 16:13 [IST]
Other articles published on Mar 22, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali