শহিদ আফ্রিদি -র আবেদন, পিএসএলে আসুন ভারতীয়রা

Posted By: Debalina Dutta

আগেও ভারতের প্রতি শ্রদ্ধা প্রকাশ পেয়েছে শহিদ আফ্রিদির কথায়। ফের একবার সীমান্তের উত্তেজনা , কূটনৈতিক বাক্য চালাচালি বন্ধ করে ক্রিকেট প্রেমের আহ্বান জানালেন পাক অলরাউন্ডার।

শহিদ আফ্রিদি -র আবেদন, পিএসএলে আসুন ভারতীয়রা

[আরও পড়ুন: নাইট ফ্যানরা জানুন, কেকেআর নয় অন্য ফ্রাঞ্চাইজির হয়ে খেলতে চান অধিনায়ক ]

পাকিস্তান সুপার লিগে ভারতীয় ক্রিকেটারদের খেলার জন্য আমন্ত্রণ জানানো উচিত এমনটাই জানিয়েছেন শহিদ আফ্রিদি। আফ্রিদি বলেছেন, 'আমাদের ওঁদের অন্তত ম্যাচ খেলতে আমন্ত্রণ জানানো উচিত। এটা অসুবিধাজনক আমি জানি, কারণ ওঁরা শুধু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেই খেলে। কিন্তু তাও আমাদের পিএসএলের সামনের মরশুমে ওদের আমন্ত্রণ জানানো উচিত। '

২০০৮-এর পর থেকে ভারত পাকিস্তানের বিরুদ্ধে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। দু দেশের মধ্যে মউ স্বাক্ষর হলেও তাদেরকে দিয়ে সিরিজ খেলা হয়নি। সীমান্ত সন্ত্রাসের জেরে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রক পাকিস্তানের বিরুদ্ধে ক্রিকেট সিরিজে গ্রিন সিগন্যাল দেয়নি।

তৃতীয় পিএসএল চলাকালে আফ্রিদি চোট পান। তাঁর এই চোট করাচি কিংসয়ের কাছে একটা বড় ধাক্কা হয়ে ওঠে। তারা ফাইনালে পৌঁছতে পারেনি। এদিকে শুধু ভারতীয় দলের ক্রিকেটারদের হয়েই সওয়াল করেননি আফ্রিদি। যেহেতু পিএসএলের মূলপর্ব হবে পাকিস্তানে তাই বহু বিদেশি ক্রিকেটার না যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। এতে আফ্রিদির মত এতে তাঁদের জোর করা উচিত নয়। ২০০৯-এ শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসবাদী হামলার পর থেকে কোনও প্রথমসারির দল পাকিস্তানে সিরিজ খেলতে আসেনি। এরপর থেকে পাকিস্তান সযুক্ত আরব আমিরশাহী বা অন্য কোনও নিরপেক্ষ জায়গায় দ্বিপাক্ষিক হোম সিরিজ খেলতে বাধ্য হচ্ছে।

[আরও পড়ুন:ফুটবল পায়ে দারুণ অনুশীলনে বোল্ট, সোশ্যাল মিডিয়ায় ছবি ভাইরাল ]

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Friday, March 23, 2018, 17:34 [IST]
Other articles published on Mar 23, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali