বাংলাদেশ -শ্রীলঙ্কা ম্যাচে চূড়ান্ত বিশৃঙ্খলা, ম্যাচ জিতে 'নাগিন ড্যান্স ' বাংলাদেশের, দেখুন ভিডিও

Posted By: Debalina Dutta

ত্রিদেশীয় সিরিজে ফাইনালে ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ। শ্রীলঙ্কার বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে এক বল বাকি থাকতে ২ উইকেটে জিতে নিদাহাস টি ২০ সিরিজের ফাইনালে ওঠে ভারতের প্রতিবেশী দেশ।

বাংলাদেশ -শ্রীলঙ্কা ম্যাচে চূড়ান্ত বিশৃঙ্খলা

শ্রীলঙ্কার ইনিংস
-----------
প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা বাংলাদেশের সামনে জয়ের জন্য ১৬০ রানের লক্ষ্য রাখে। কুশল পেরেরা ৪০ বলে ৬১ এবং থিসারা পেরেরা ৩৭ বলে ৫৮ করেন। ৩২ রানের মধ্যে ৪ উইকেট হারানোর প্রাথমিক ধাক্কা সামলে ১৫৯ রান করে শ্রীলঙ্কা।

বাংলাদেশ -শ্রীলঙ্কা ম্যাচে চূড়ান্ত বিশৃঙ্খলা

বাংলাদেশের ইনিংস
--------------
রান তাড়া করতে নেমে ওপেনার তামিম ইকবাল ৪২ বলে ৫০ করেন। ব্যর্থ লিটন দাস, শাব্বির রহমানরা। অল্প অল্প রান পান মুশফিকুর রহমান, মহমদুল্লা।
বাংলাদেশ -শ্রীলঙ্কা ম্যাচে চূড়ান্ত বিশৃঙ্খলা

নাটকীয় জয়
----------
শেষ ওভারে জয়ের জন্য ১২ রানের প্রয়োজন ছিল। মাহমুদুল্লাহ নাটকীয় ভাবে ছয় মেরে দলের জয় নিশ্চিত করেন। শেষ দুই বলে জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল ৬ রান। ৪৩ অপরাজিত মাহমুদুল্লা ছয় মেয়ে দলকে লক্ষ্যে পৌঁছে দেন।

বাংলাদেশ -শ্রীলঙ্কা ম্যাচে চূড়ান্ত বিশৃঙ্খলা

ম্যাচ জুড়ে উত্তেজনা
--------------
বিভিন্ন সময় ম্যাচকে কেন্দ্র করে দু দলের ক্রিকেটাররা উত্তেজনায় জড়িয়ে পড়েন। একটি বাউন্সার ব্যাট লাগাতে পারেননি বাংলাদেশের ব্যাটসম্যান মুস্তাফিজুর রহমান। মাহমুদুল্লাহকে স্ট্রাইক দিতে গিয়ে রান আউট হয়ে যায় তিনি। ওই বলটি নো-বল ডাকা নিয়ে বিতর্ক বাঁধে। নো-বল না দেওয়ায় প্রতিবাদে বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান দুই ব্যাটসম্যানকে ফিরে আসার ইঙ্গিত দেন। শেষপর্যন্ত বাংলাদেশ দলের ম্যানেজারের কথায় খেলা চালিয়ে যান দলের ব্যাটসম্যানরা। এছাড়াও ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে মাঠে। মাঠে জল নিয়ে আসার সময় বাংলাদেশের নুরুল হাসানের সঙ্গে শ্রীলঙ্কার অধিনায়ক থিসারা পেরেরার কথাকাটাকাটি শুরু হয়।

বাংলাদেশ -শ্রীলঙ্কা ম্যাচে চূড়ান্ত বিশৃঙ্খলা

ফের মাঠে নাগিল ডান্স
----------------
শ্রীলঙ্কার বিরুদ্ধে আগের ম্যাচে জিতেও মাঠে নাগিন ডান্স করেছিলেন মাহমুদুল্লার ছয়ে জয়ের পর নাগিন ড্যান্স-এর মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেন বাংলাদেশের ক্রিকেটাররা।মুশফিকুর রহমান সেদিন করেছিলেন নাগিন ডান্স। আর এদিন গোটা দল সেভাবেই নাগিন ডান্সের মাধ্যমে সেলিব্রেশন করেন।
বাংলাদেশ -শ্রীলঙ্কা ম্যাচে চূড়ান্ত বিশৃঙ্খলা

ড্রেসিংরুমের ক্ষতি
--------------
এদিকে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে পৌঁছনোর আনন্দে বোধহয় ক্রিকেটাররা এতটাই মত্ত ছিলেন যে ড্রেসিংরুমেরও ক্ষতি করে ফেলেন। বাংলাদেশের ড্রেসিংরুমের দরজার কাঁচ ভাঙা অবস্থায় পাওয়া যায়। সম্ভবত জয়ের উচ্ছ্বাস প্রকাশের সময়ই ওই ঘটনা ঘটে।বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট এজন্য ক্ষতিপূরণ দেওয়ার প্রস্তাব দিয়েছে বলে জানা গেছে। এদিনের ম্যাচে যেভাবে বারেবারে দুই দেশের ক্রিকেটাররা মেজাজ হারিয়েছিলেন তাতে আইসিসি-র কাছে ম্যাচ রেফারি নিশ্চিতভাবেই রিপোর্ট জমা দিতে চলেছেন।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Saturday, March 17, 2018, 13:06 [IST]
Other articles published on Mar 17, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali