দূরদর্শনে এবছর থেকে আইপিএল! স্টারের সঙ্গে সমঝোতায় বিরাট-রোহিতদের খেলা দেখা যাবে সরকারি চ্যানেলেও

Posted By: Debalina Dutta

দেশের সরকারি চ্যানেল দূরদর্শনে এবছর থেকে আইপিএলের লড়াই দেখা যেতে পারে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, আসন্ন আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের পাশাপাশি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচ দেখা যেতে পারে দূরদর্শনে।

দূরদর্শনে এবছর থেকে আইপিএল! স্টারের সঙ্গে নয়া সমঝোতা

এরই সঙ্গে দেখা যাবে আইপিএলের সমাপ্তি অনুষ্ঠানও। আইপিএলের ভিউয়ারশিপ বাড়ায় স্টার ইন্ডিয়া কর্তৃপক্ষ এবং দূরদর্শনের মধ্যে কথা হয়েছে। দুটি সংস্থাই লভ্যাংশ ৫০ : ‌৫০ ভাগ করে নেওয়ার ব্যাপারে রাজি।

গতবছর সেপ্টেম্বরে সোনির কাছ থেকে আইপিএলের মিডিয়া স্বত্ত্ব ছিনিয়ে নেয় স্টার ইন্ডিয়া। যার মধ্যে ছিল আইপিএলের ডিজিটাল, ইন্ডিয়ান এবং গ্লোবাল মিডিয়া সত্ত্ব। ১৬ হাজার ৩৪৭ কোটি ৫০ লক্ষ টাকার বিনিময়ে আগামী ৫ বছরের জন্য আইপিএল দেখা যাবে স্টার ইন্ডিয়ায়।

আগের দশটি মরশুমে আইপিএল দেখা গিয়েছে শুধু সোনিতে। এবার স্টারের পাশাপাশি দূরদর্শনেও আইপিএল দেখা যাবে। ঘটনা হল, ২০০৭ সালে তৈরি আইন মোতাবেক ভারতের মানুষের আগ্রহ রয়েছে এরকম খেলাকে এগিয়ে নিয়ে যেতে প্রত্যেকটি বেসরকারি সংস্থাকে তার ব্রডকাস্ট দূরদর্শনের সঙ্গে ভাগ করে নিতে হবে। এতদিন শুধুমাত্র ভারতীয় ক্রিকেটের জন‍্য সেই নিয়ম থাকলেও এবার আইপিএলেও সেই নিয়ম লাগু হতে চলেছে।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Friday, April 6, 2018, 8:49 [IST]
Other articles published on Apr 6, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali