পেশাদারিত্বের মুখোশ খুলে কান্নায় ভাঙলেন স্মিথ

Posted By: Debalina Dutta

অজি পেশাদারিত্বের খোলস ছেড়ে আর আবেগ ধরে রাখতে পারলেন না স্টিভ স্মিথ। ভেঙে পড়লেন কান্নায়। বল বিকৃতি কাণ্ডের জেরে সিডনি ফিরে সংবাদমাধ্যমের মুখোমুখি হন কলঙ্কিত স্মিথ। সেখানেই সব দায় নিজে স্বীকার করে নেন তিনি।

পেশাদারিত্বের মুখোশ খুলে কান্নায় ভাঙলেন স্মিথ

[আরও পড়ুন:বিকল্পের খোঁজে হায়দরাবাদ ও রাজস্থান, উঠে আসছে যে নামগুলি ]

নিজের এই ভুলকে 'বিগ মিসটেক' বা বড় ভুল বলেছেন। তিনি আরও বলেছেন, 'এই ঘটনা থেকে যদি কারোর কোনও উপকার হয় তাহল কোনওভাবে তাদের মধ্যে বদল করা। আমি আমার পুরো জীবন ধরে এই ঘটনার জন্য অনুতাপ করব। আমি পুরোপুরি ভেঙে পড়েছি। আশা করে যায় সময়ের সঙ্গে আমার সম্মান ও ক্ষমা ফেরত পাব। '

তিনি আরও বলেছেন 'ক্রিকেট পৃথিবীর সেরা খেলা। আমার জীবনে সেটা আবার আসবে আশা করি। আমি দুঃখিত আমি পুরোপুরি ভেঙে পড়েছি। '

স্টিভ স্মিথ অস্ট্রেলিয়ার সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে আরও বলেন, 'আমি পুরো বিষয়টির জন্য আমি কাউকে দোষী করছি না। আমি অস্ট্রেলিয়া দলের অধিনায়ক এটা আমার দেখা উচিত ছিল। আমি গত শনিবার যা হয়েছে তার পুরো দায়িত্ব গ্রহণ করছি।'

এদিকে এদিন যখন স্টিভ স্মিথ যখন দেশে ফেরান বিমান বন্দরেও তাঁকে ধিক্কার শুনতে হয়। বিশ্বাসঘাতকতার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। সেই সময়েও তাঁকে বড় করুণ দেখতে লাগছিল।

এদিকে স্টিভ স্মিথের পাশে দাঁড়িয়েছেন দলের প্রাক্তন ক্রিকেটাররা।

একটা সময়ে স্টিভ স্মিথের উত্থান দেখে ক্রিকেট মহল তাঁকে ডন ব্র্যাডম্যানের উত্তরসূরী হিসেবে ভাবা হয়েছিল। এখন কৃতক্রমের জন্য তাঁকে সারা বিশ্বের লাঞ্ছনা -গঞ্জনা সহ্য করতে হচ্ছে। এদিন স্টিভ স্মিথকে ঘিরে ছিলেন নিরাপত্তারক্ষীদের একটা বলয়।

[আরও পড়ুন:মুখের কুলুপ খুলল, বল বিকৃতি কাণ্ডের পর প্রথমবার যা বললেন ওয়ার্নার ]

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Thursday, March 29, 2018, 17:05 [IST]
Other articles published on Mar 29, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali