ক্রিকেট অস্ট্রেলিয়ার শাস্তি মাথা পেতে নিলেন কলঙ্কিত স্মিথ

Posted By: Debalina Dutta

বল বিকৃতি কাণ্ডে শাস্তিপ্রাপ্ত ক্রিকেটারদের মধ্যে অজি অধিনায়ক স্টিভ স্মিথকে এক বছরের নির্বাসন দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। নিয়ম অনুসারে শাস্তিপ্রাপ্তরা একটি নির্দিষ্ট সময়ের মধ্যে এই শাস্তির সীমাকে চ্যালেঞ্জ করতে পারে।

শাস্তি মাথা পেতে নিলেন কলঙ্কিত স্মিথ

তবে নিজের ভাগের শাস্তি পুরোটাই ভোগ করবেন জানিয়েছেন স্টিভ স্মিথ। স্মিথ জানিয়েছেন শাস্তি কমানোর জন্যে তিনি আবেদনও করবেন না , চ্যালেঞ্জও করবেন না। ক্রিকেটের নিয়মবিধি ভঙ্গের দায়ে নিজেদের অধিনায়ককে কঠিনতম শাস্তি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বুধবার ফের একবার সোশ্যাল মিডিয়ায় মুখ খোলেন স্মিথ এবং সেখানেই জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার দেওয়া শাস্তি অর্থাৎ এক বছরের নির্বাসন তিনি মেনে নিচ্ছেন।

নিজের টুইটে স্মিথ লিখেছেন, 'এটা পিছনে ফেলার জন্য আমি সব কিছু দিতে রাজি। আমি আবার নিজের দেশের প্রতিনিধিত্ব করতে চাই। ' তিনি আরও লিখেছেন, 'কিন্তু দলের অধিনায়ক হিসেবে সব কিছুর দায়িত্ব আমার। আমি শাস্তিকে চ্যালেঞ্জ করব না। ক্রিকেট অস্ট্রেলিয়া একটা কড়া বার্তা দিতে চায় বলেই এই শাস্তি দিয়েছে, আমি সেটা স্বীকার করছি। '

বৃহস্পতিবারের মধ্যে স্মিথ,ওয়ার্নার , ব্যানক্রফটকে নিজেদের শাস্তি মানার সিদ্ধান্ত জানাতে হত। কারণ এপ্রিলের ১১ তারিখের শুনানির আগে এটাই তাঁদের সময়সীমা। নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ মেনে নিয়েছেন স্টিভ স্মিথ।দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপটাউনে তৃতীয় টেস্টে ব্যানক্রফটের বল বিকৃতির কথা জানলেও তাঁকে আটকাতে তিনি ব্যর্থ এটাই অভিযোগ স্টিভ স্মিথের বিরুদ্ধে।

এদিকে সোশ্যাল মিডিয়ায় স্টিভ স্মিথের শেষ টুইট ছিল ২১ মার্চ যেখানে তিনি কেপটাউনের মাঠে খেলতে নামার জন্য অধীর আগ্রহে ছিলেন। কিন্তু তারপরেই সেই কালো অধ্যায় নেমে আসে। তারপর এই প্রথম বুধবার টুইট করলেন স্টিভ স্মিথ।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Wednesday, April 4, 2018, 12:27 [IST]
Other articles published on Apr 4, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali