আইপিএলে বিরল রেকর্ড সুরেশ রায়নার, এই রেকর্ড কোহলি-ধোনিদেরও নেই

Posted By:

সুরেশ রায়নাকে 'মিস্টার আইপিএল' নামে ডাকা বোধহয় অত্যুক্তি নয়। আইপিএলের সবচেয়ে ধারাবাহিক ব্যাটসম্যান তিনিই। কোনও মরশুমে রায়না ব্যাট হাতে ফ্লপ গিয়েছেন এমনটা গত দশবছরে হয়নি। এবারও হল না। এদিন রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে অর্ধশতরানের সুবাদে রায়না ১০ ম্যাচ খেলে তিনশোর বেশি রান করে ফেললেন। একইসঙ্গে করে ফেললেন এক অনন্য রেকর্ড। যা আইপিএলে কোনও ব্যাটসম্যানের নেই।

আইপিএলে বিরল রেকর্ড সুরেশ রায়নার

২০০৮ সাল থেকে শুরু করে সবকটি মরশুমেই রায়না তিনশো বা তার বেশি রান করেছেন। এমন রেকর্ড আর কোনও ব্যাটসম্যানের আইপিএলে নেই। বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনিদেরও এই গর্বের রেকর্ড নেই। সেই রেকর্ডই করে ফেললেন রায়না। পরপর এগারো বছর তিনশো বা তার বেশি রান করে।

২০০৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত রায়না চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন। মাঝে ২০১৬-১৭ গুজরাত লায়ন্সের হয়ে খেলার পরে ফের এবছর চেন্নাইয়ের হয়ে খেলছেন। ২০০৮ সালে রায়না ১৬ ম্যাচে ৪১২ রান করেন। ২০০৯ সালে ১৪ ম্যাচে ৪৩৪ রান, ২০১০ সালে ১৬ ম্যাচে ৫২০ রান, ২০১১ সালে ১৬ ম্যাচে ৪৩৮ রান. ২০১২ সালে ১৯ ম্যাচে ৪৪১ রান, ২০১৩ সালে ১৮ ম্যাচে ৫৪৮ রান, ২০১৪ সালে ১৬ ম্যাচে ৫২৩ রান, ২০১৫ সালে ১৭ ম্যাচে ৩৭৪ রান, ২০১৬ সালে ১৫ ম্যাচে ৩৯৯ রান ও ২০১৭ সালে ১৪ ম্যাচে ৪৪২ রান করেন সুরেশ রায়না।

এর পাশাপাশি এবছরে ফের চেন্নাইয়ের হয়ে খেলে ইতিমধ্যে ১০ ম্যাচে ৩১৩ রান করে ফেলেছেন ৩৯.১২ গড় ও ১৩৬.০৮ স্ট্রাইক রেট সহযোগে। এর মধ্যে ২০১৩ সালে সর্বোচ্চ ১০০ রান করেন সুরেশ রায়না। এছাড়া গত ১১ বছরে ৩৪টি অর্ধশতরানও করেছেন এই বাঁ হাতি ব্যাটসম্যান।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Friday, May 11, 2018, 22:56 [IST]
Other articles published on May 11, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali