কেকেআর বনাম সিএসকে ম্যাচ ভেস্তে দিতে দল বেঁধেছে কাবেরী ইস্যুতে বিক্ষুব্ধ তামিলরা

Posted By:

কাবেরীর জল নিয়ে প্রতি গরমেই জলযুদ্ধ হয় দক্ষিণ ভারতে। এবারও তামিলনাড়ুতে কাবেরী নদীর জল নিয়ে ধুন্ধুমার শুরু হয়েছে। দুই বছর পরে নির্বাসন কাটিয়ে এদিন পি চিদাম্বরম স্টেডিয়ামে খেলতে নামছে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস।

কেকেআর বনাম সিএসকে ম্যাচ ভেস্তে দিতে দল বেঁধেছে কাবেরী ইস্যুতে বিক্ষুব্ধ তামিলরা

অন্যদিকে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে সেই ম্যাচের আগেই অন্য প্রতিপক্ষের সামনাসামনি হতে হচ্ছে আইপিএল কমিটি ও চেন্নাই টিম ম্যানেজমেন্টকে। একদল তামিল রাজনীতিবিদ, চলচ্চিত্র পরিচালক, সমাজকর্মী মিলে আইপিএল ম্যাচের আগে চিদাম্বরম স্টেডিয়ামের সামনে বিক্ষোভ দেখাবেন।

তাঁদের অভিযোগ, সারা রাজ্য জলকষ্টে ভুগছে। সেখানে জল নষ্ট করে আইপিএল মোচ্ছব কিছুতেই বরদাস্ত করা যায় না। ক্রিকেটের কারণে কাবেরীর জলসঙ্কট ইস্যু থেকে মানুষের মন ঘুরে যাচ্ছে বলেও অভিযোগ উঠেছে।

কেকেআর বনাম সিএসকে ম্যাচ ভেস্তে দিতে দল বেঁধেছে কাবেরী ইস্যুতে বিক্ষুব্ধ তামিলরা

প্রাক্তন বিধায়ক টি ভেলমুরুগানের নেতৃত্বে তামিলদের একটি সংগঠন চেন্নাই থেকে ম্যাচ সরিয়ে দেওয়ার দাবিতেও সরব হয়েছে। আজকের ম্যাচের আগে বিক্ষোভ করে কাবেরী ইস্যুকে সারা দেশে পৌঁছে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

আজকের ম্যাচের জন্য ইতিমধ্যে জোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। বিক্ষুব্ধরা চাইছে ম্যাচ কেরলে সরিয়ে নিয়ে যাওয়া হোক। কেরল ক্রিকেট অ্যাসোসিয়েশনও অবস্থা দেখে ব্যবস্থা নিতে তৎপরতা দেখিয়েছে।

সিএসকে ও কেকেআর ম্যাচের দিন বদলের আবেদন করে আদালতে একটি পিটিশন জমা দিয়েছিল বিআর আম্বেদকর কলেজের ছাত্রছাত্রীরা। তাদের দাবি ছিল, রাজ্যে এতবড় একটি ঘটনার মধ্যে আইপিএলের মতো বিনোদন কাম্য নয় কোনওমতেই।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Tuesday, April 10, 2018, 12:24 [IST]
Other articles published on Apr 10, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali