কোন কোন নতুন জিনিসের আমদানি ঘটছে এই আইপিএল, জানুন একনজরে

Posted By: Debalina Dutta

এবারের আইপিএল-এ প্রথমবার ডিআরএস-এর ব্যবহার শুরু হয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে ডিআরএস থাকলেও এর আগে কখনও আইপিএল এর ব্যবহার হয়নি। ফলে, আইপিএল-এ ব্যাটিং করা টিম হোক বা ফিল্ডিং করা দল- প্রত্যেকের কাছেই পড়ে আনা চোদ্দআনাতে জয়ের ফ্যাক্টর হাতে রাখার অন্যতম হাতিয়ার হতে চলেছে এই ডিআরএস।

ক্রিকেটের ভুরিভোজে চিনে নিন নতুন কিছু জিনিস

এবার আইপিএল সম্প্রচারেও বেশকিছু নতুনত্ব আনা হয়েছে। এতদিন আইপিএল-এর সম্প্রচার সত্ত্ব ছিল সোনির হাতে। এবার থেকে সম্প্রচারের দায়িত্বে স্টার স্পোর্টস। ইংরাজি, হিন্দিতে এতদিন খেলার ধারাবিবরণী শোনা যেত, এবার থেকে বাংলা, তামিল, মারাঠি-সহ ৬টি ভাষায় আইপিএল-এর কমেন্ট্রি হবে। বাংলায় আইপিএল-এর ধারাবিবরণী শোনা যাবে জলসা মুভিজ চ্যানেলে।

এদিকে এতদিন ক্রিকেটার হিসাবে আইপিএল-এ খেলেলও এবার বাংলার নৈছনপুর এক্সপ্রেস থাকবেন অন্য ভূমিকায়। সেখানে অশোক দিন্ডা বাংলায় ধারাভাষ্য দেবেন।

ক্রিকেটের ভুরিভোজে চিনে নিন নতুন কিছু জিনিস

এবারের আইপিএল-এ নির্বাসনের খাড়া কাটিয়ে ফিরে আসছে রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস। ফলে এই দুই ফ্রয়াঞ্চাইজির ফ্য়ানেরা খুব খুশি।

চেন্নাই, আরসিবি এবং মুম্বই ইন্ডিয়ান্স বাদে বাকি পাঁচটি দলেই এবার নতুন অধিনায়ক। কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক , দিল্লির অধিনায়ক গৌতম গম্ভীর, রাজস্থান রয়্যালসের অধিনায়ক আজিঙ্ক রাহানে, সান রাইজার্স হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Saturday, April 7, 2018, 13:10 [IST]
Other articles published on Apr 7, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali