যুদ্ধ ভুলে ঘুরে দাঁড়াচ্ছে এই দেশ, বাইশ গজের যুদ্ধে হল এশিয়া সেরা

Posted By: Debalina

যুদ্ধবিধ্বস্ত একটি দেশ। সেখান থেকে তাদের উত্থানের কাহিনি। আফগানিস্তান। পাকিস্তানের সীমানার গায়ে যে দেশ রয়েছে। কিন্তু বিভিন্ন কারণে যুদ্ধের কারণেই শিরোনামে উঠে আসে হয়েছিল তাদের ভবিতব্য। আবারও একবার যুদ্ধে জিতল তারা। তবে এ যুদ্ধ বাইশ গজের যুদ্ধ।

পাকিস্তানকে হারাল তার প্রতিবেশী দেশ, জুনিয়রদের কামাল

কুয়ালালামপুরে এশিয়া কাপের নতুন চ্যাম্পিয়ন আফগানিস্তান। ফেভারিট পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হল তারা। পাকিস্তানের বিরুদ্ধে ১৮৫ রানে জিতে এই প্রথম নিজেদের এশিয়া কাপ ট্রফি ঘরে তুলল তারা। পাশাপাশি এ যেন এক মুক্তির গল্প। যুদ্ধ বিধ্বস্ত উপত্যকায় এ যেন নিজেদের ভিতরের যুদ্ধে জয়ের গল্প।

আফগানিস্তানের ইক্রম আলির ১০৭ রানের সুবাদে আফগানিস্তান ৭ উইকেটে ২৪৮ রান করে। এদিকে রান তাড়া করতে নেমে দুরন্ত আফগানিস্তান বোলিংয়ে চূর্ণ হয়ে যায় ২২.১ ওভারে ৬৩ রানে অল আউট হয়ে যায় পাকিস্তান। আফগান বোলার মুজিব ২৩ রান দিয়ে পাকিস্তানের ৬ উইকেট নেন। মুজিব গোটা টুর্নামেন্ট ৫ টা ম্যাচে ২০ টি উইকেট নিয়েছেন।

ফাইনাল ম্যাচে মুজিবের ঘাতক স্পেল ভেঙেচুরে রেখে দেয় পাকিস্তানের ব্যাটিং লাইন আপের মেরুদন্ড। দুই ওপেনারের একজন চার ও অন্যজন শূন্য রানে প্যাভিলিয়নে ফিরে যান। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি তারা। মুজিবকে যোগ্য সঙ্গত করেন স্পিনার কুইস তিনি নেন তিন উইকেট।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Monday, November 20, 2017, 10:20 [IST]
Other articles published on Nov 20, 2017
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali