আইপিএলের তরুণদের জন্যে সওয়াল বিরাট-ধোনির, বদলে যাচ্ছে বেতন কাঠামো

Posted By: Debalina

দিন কয়েক আগেই নিজেদের বেতন কাঠামো নিয়ে সওয়াল করেছেন ভারতীয় ক্রিকেটাররা। পৃথিবীর ধণীতম ক্রিকেট বোর্ড বিসিসিআই। এবার ভারতীয় ক্রিকেটাররা পৃথিবীর ধণীতম ক্রিকেটার হতে চলেছেন। সেরা বড়লোক না হলেও অন্তত অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের যে কাঠামোয় বেতন দেয় বিরাটরাও সেই কাঠামোতেই বেতন পাবেন স্থির হয়েছে।

আইপিএলের তরুণদের জন্যে সওয়াল বিরাট-ধোনির, বদলে যাচ্ছে বেতন কাঠামো

[আরও পড়ুন:পিন আপ বয় হার্দিকের 'গুরুদেব' কারা জানেন , জানালেন পান্ডিয়া নিজেই ]

এবার তাঁরা আসরে নামলেন রনজি ও আইপিএল খেলা প্লেয়ারদের টাকা পাওয়ার বৈষম্য ঘোচাতে। আইপিএলে খেলা আনক্যাপড প্লেয়ারদের হয়েও সওয়াল করলেন ভারতীয় ক্রিকেটের দুই তারকা মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি। তাঁদের দাবি আইপিএলে যে প্লেয়াররা আনক্যাপড হন তাঁদেরও স্যালারি ক্যাপের মধ্যে আনতে হবে। আসলে রনজি না খেলেই যে প্লেয়ারদের বিস্তর টাকা দিয়ে তুলে নেন ফ্রাঞ্চাইজিরা তাদের সঙ্গে ফার্স্ট ক্লাস ম্যাচ খেলা ক্রিকেটারদের টাকার অঙ্কের আকাশ পাতাল পার্থক্য হয়ে যাচ্ছে। পুরো বিষয়টায় সাম্য আনতে আইপিএলের আনক্যাপড প্লেয়ারদের টাকাও বেঁধে দেওয়া উচিত।

আইপিএলে ২.৬ কোটি টাকা পেয়েছিলেন মহম্মদ সিরাজ, ৩ কোটি টাকা পেয়েছিলেন টি নটরাজন। গত মরশুমে আইপিএলে কেকেআর তুলেছিল কারিয়াপ্পাকে ২.৪ কোটি টাকা দিয়ে। এদিকে কখনও রনজি খেলেননি ক্রিকেটার। ধোনিদের মতে রনজি খেলা ক্রিকেটাররা যেখানে কয়েক লক্ষ টাকা উপার্জন করছেন সেখানে আনক্যাপড প্লেয়াররা কী করে এত বেশি টাকা নিয়ে যান। তাঁদের মতে এতে রনজি ক্রিকেটারদের ফোকাস নষ্ট হচ্ছে।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Wednesday, December 6, 2017, 17:14 [IST]
Other articles published on Dec 6, 2017
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali