প্রোটিয়া বাহিনীর বিরুদ্ধে ওয়ান ডে-তে প্রথম হার, হারের ময়না তদন্তে বিরাট

Written By: Debalina

ছোট ছোট ভুল আর তারই জন্য সিরিজ জয়ে বাধা পড়ে গেল বিরাট এন্ড কোংয়ের। সিরিজে ৩-০ এগিয়ে থাকা ভারতীয় দল ভেবেছিল এদিন ম্যাচ জিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে নজির তৈরি করবে। কিন্তু সেটা হল না। ওয়ান্ডারার্সে ওয়ান্ডার করতে পারল না টিম ইন্ডিয়া।

প্রোটিয়া বাহিনীর বিরুদ্ধে ওয়ান ডে-তে প্রথম হার ভারতের

ওয়ান্ডারার্সে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডার্কওয়ার্থ লুইস নিয়মে ৫উইকেটে ম্যাচ জিতে যায় দক্ষিণ আফ্রিকা। ম্যাচ হারার পর অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন, 'ম্যাচে জিততে গেলে সব সুযোগ কাজে লাগাতে হয়। ' আসলে এদিনের ম্যাচে ডেভিড মিলার ২৮ বলে ৩৯ রানের ধামাকা ইনিংস খেলেন। মূলত তাঁর ব্যাটের সুবাদেই ১৫ বল বাকি থাকতেই ম্য়াচ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা। এদিকে ডেভিড মিলারকে এদিন দু'বার আউটের চেষ্টা মিস করে ভারতীয় দল। একই ওভারে দু বার সুযোগ দিয়েছিলেন মিলার, আর সেটা কাজে লাগালে ম্যাচের ফল অন্যরকম কিছু হতে পারত এমনটাই মনে করেছেন কোহলি।

২৮ ওভারে ২০২ র- টার্গেট নিয়ে এঁরা ম্যাচে ৫ উইকেটে জিতে সিরিজে ৩-১ করল প্রোটিয়া বাহিনী। এদিক এবি ডিভিলিয়ার্স চোট সারিয়ে দলে ফিরলেও তিনি সেরকম কিছু করতে পারেননি। ১৮ বলে ২৬ করে পান্ডিয়ার শিকার তিনি। তিনি যখন আউট হন তখনই দক্ষিণ আফ্রিকাকে ৬৭ বলে ১০০ করতে হত। কিন্তু এরপরেই নিজেদের হাতে ম্যাচের রাষ নিয়ে নেন মিলার ও হেনরিক ক্লাসেন। কিয়াসেন ২৭ বলে ৪৩ রান করেন।

তবুও বিরাট মনে করছেন মিলার যখন সুযোগ দিয়েছিলেন , সেটা কাজে লাগালে ম্যাচের ফল অন্যরকম কিছু হতে পারত।

যদিও ১০৭ রান করে এদিন কিন্তু শুরুটা ভালোই শিখর ধাওয়ান করেছিলেন। কিন্তু কাজে এল না তাঁর লড়াই। বিরাট কোহলি জানিয়েছেন এদিনের ম্যাচটা টি-টোয়েন্টি জাতীয় ছিল। বিরাট বলেছিলেন, 'এটা একটা টি-টোয়েন্টি ম্যাচের মতো ছিল আমরা আমাদের সুযোগ কাজে লাগাতে পারিনি। তাই আমরা জেতার দাবিদার নই। '

এদিকে ভারতের বিরুদ্ধে সিরিজে লড়াইতে ফিরে স্বাভাবিকভাবেই খুশি প্রোটিয়া শিবির। অধিনায়ক মার্করাম জানিয়েছেন, 'ভারতীয়দের ওপর চাপ দিতে পেরে ভালো লাগছে। ওঁদের মধ্যে ভয় তৈরি করতে পেরেছি। '

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Sunday, February 11, 2018, 10:58 [IST]
Other articles published on Feb 11, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali